নেত্রকোনায় ফার্মেসি-ক্লিনিক ভাঙচুর-লুটপাট: ১৮১ আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Share the post
সোহেল খান দূর্জয়,নেত্রকোনা : নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের হাসপাতাল মোড়ের মাইশা ফার্মেসি ও ডেন্টাল ক্লিনিক ভাঙচুর ও লুটপাটের ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় উপজেলা আওয়ামী লীগের ১৮১ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এরমধ্যে ৩১ জনের নাম উল্লেখসহ আরও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। সোমবার (৯ সেপ্টেম্বর) দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।শাওন পৌর শহরের হাসপাতাল মোড়ের মাইশা ফার্মেসি ও ডেন্টাল ক্লিনিকের মালিক।
মামলায় আসামিরা হলেন— উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান (৫৫), উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম (৩০), যুগ্ম আহ্বায়ক অমিত আকঞ্জি (২৯), উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম (৩০)। অন্য আসামিরা হলেন— আমিনুল ইসলাম (৪২), ইলিয়াস কাদের জুয়েল (৪৫), বিদ্যুৎ পন্ডিত (৪২), আনিছুজ্জামান রনি (৩২), শাহাদাত হোসেন (৩৬),  আলাল সর্দার (৫৫),  মো. মোজ্জামেল (৩৮), হেলাল উদ্দিন হেলাল (৪০),  মাজহারুল ইসলাম (৩৫), মঙ্গন উদ্দিন (২৬), সোহানুর রহমান সোহান (৩৩),  আল আমিন (৩২),  সাজু মিয়া,  নিজাম ওরফে মুরগী নিজাম (৫৬), বাদল কমিশনার (৫২), তুষার (২৩), নিলয় মুন্সি (২৮), মোমেন ইবনে সাঈদ ষ্ট্যালিন (৩৫), তৌকির মোল্লা (২৭), রনি বাউল (৩০), আরিফুল ইসলাম পাপন (৩৮), আহাম্মদ মড়ল ( ৪২),রাজন মিয়া (৩০), আজহারুল ইসলাম আরিফ (৩০), সাফায়েত হোসেন কায়েস (২৫), ফারুক (৪৮) ও মোখলেছ খান (৪২)। উল্লেখিত আসামিরা উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ।
মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০২২ সালের ৮ অক্টোবর আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র, ইট পাটকেল ও ককটেল নিয়ে শাওনের ওই দুটি ব্যবসা প্রতিষ্ঠানে প্রবেশ করে হামলা চালায়। শাওন ভয়ে দোকান থেকে বের হয়ে যান। এ সুযোগ আসামিরা ব্যবসা প্রতিষ্ঠানের বিভিন্ন আসবাবপত্র ভেঙে ২ লাখ টাকার ক্ষতি করে ও একটি ডিজিটাল এক্সরে মেশিন ভেঙে ৫ লাখ টাকার ক্ষতি সাধন করে। ফার্মেসিতে থাকা ৩০ লাখ টাকার বিভিন্ন ধরনের ওষুধ ও ড্রয়ারে রাখা ১ লাখ ৫ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এ বিষয়ে বিস্তারিত জানতে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। দুর্গাপুর থানার ওসি মুহাম্মদ রাশেদুল ইসলাম জানান, মাইশা ফার্মেসি ও ডেন্টাল ক্লিনিক ভাঙচুর ও লুটপাটের ঘটনায় প্রতিষ্ঠান মালিক মোশারফ হোসেন শাওন থানায় একটি মামলা করেছে। আসামিদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

নেত্রকোনায় গুলিতে একমাত্র উপার্জনক্ষম সন্তান হারিয়ে অকুল পাথারে রাসেলের পরিবার

Share the post

Share the postসোহেল খান দূর্জয়, নেত্রকোনা : গুলিতে নিহত রাসেল মিয়া। গাজীপুরের মাওনায় মোরগের গাড়িতে হেলপারের কাজ করতেন রাসেল মিয়া (১৯)। বৃদ্ধ বাবা-মায়ের ভরণপোষণের জন্য কিশোর বয়স থেকেই এ কাজে যোগ দিয়েছিলেন। গত ৫ আগস্ট বিকেলে মাওনা চৌরাস্তা এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের পোশাক পরা ভারতীয়দের আটক করে জনতা। এমন খবর ছড়িয়ে পড়লে ভগ্নীপতির […]

নেত্রকোনায় বিদ্যালয়ের কাজ না করেই বরাদ্দের টাকা ৫০ লাখ টাকা উত্তোলনের অভিযোগ

Share the post

Share the postসোহেল খান দূর্জয়, নেত্রকোণা : নেত্রকোণার বারহাট্টা উপজেলার বরইতলা এন আই খান উচ্চ বিদ্যালয়ের কোনো অস্তিত্ব না থাকলেও বরাদ্দ দেওয়া হয়েছে ৫০ লাখ টাকা। ২০২৩-২০২৪ অর্থবছরে প্রকল্প বাস্তবায়নের মেয়াদ ৩০ জুন শেষ হলেও প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি।২০২৩-২০২৪ অর্থবছরে উন্নয়ন সংশোধিত বাজেটে ‘ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা’ খাতের আওতায় ইউনিয়নের অনগ্রসরতা, প্রাকৃতিক দুর্যোগ এবং […]