১৪ বছর ধরে ভাত খাননা তিনি!

Share the post
মোহাম্মদ আরীফুল ইসলাম, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ পছন্দের প্রার্থীকে ভোট দিতে না পারার বেদনায় ১৪ বছরের অধিক সময় ধরে ভাত খাননা কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়নের কৃষক ইনু মিয়া (৭৫) নামের এক বিএনপি সমর্থক। ভাতের বদলে কলা, রুটি, আর শুকনো খাবার খেয়ে কাটিয়ে দিয়েছেন ১৪ বছরের অধিক সময়।
বিএনপি ক্ষমতায় না এলে এবং ভৈরব- কুলিয়ারচর আসনে বিএনপি’র প্রার্থী শরীফুল আলম এমপি না হলে সে কোন দিন ভাত স্পর্শ করবেনা এমনটিই জানান তার পরিবার।
রামদী ইউনিয়নের পচ্চিম জগৎ চর গ্রামের মৃত সোলায়মান মিয়ার ছেলে ইনু মিয়া। ২ ছেলে ১ মেয়ের জনক তিনি। বিএনপি প্রতিষ্ঠার পর থেকে তিনি বিএনপি’র একজন একনিষ্ঠ সমর্থক। বিএনপি ক্ষমতাচ্যুত হত্তয়ার পর ইনু মিয়া আওয়ামী লীগের কর্মীদের হাতে হয়েছেন লাঞ্ছিত। এর পর থেকে সে প্রতিজ্ঞা করেছেন যতদিন বিএনপি ক্ষমতায় না যাবে এবং শরিফুল আলম এমপি না হবেন ততদিন সে ভাত খাবেন না। ২০১৮ সালে সে বিএনপি’র পক্ষে ভোট  দিতে গেলে তাকে লাইন থেকে ঘাড় ধরে বেড় করে দেয় আওয়ামী লীগের লোকজন। সেই থেকে ভাত না খেয়ে একে একে পার করে দিয়েছেন ১৪টি বছর। পারিবারিক ও সামাজিক অনুষ্ঠান এমনকি ঈদের দিনেও সে ভাত খাননা।
ইনু মিয়া বলেন, আমি ভোট দিতে গেলে আমাকে মারধর করে কেন্দ্র থেকে আওয়ামী লীগের লোকজন বের করে দিয়েছে। সেই থেকে আমি প্রতিজ্ঞা করেছি যত দিন বিএনপি ক্ষমতায় না আসে আর শরীফুল আলম এমপি না হয় ততদিন পর্যন্ত আমি ভাত খাবোনা। আমি ভাত ছাড়া অনান্য খাবার খেয়ে জীবন কাটিয়ে দিচ্ছি।
 ইনু মিয়ার স্ত্রী জানান, ঈদ কিংবা কোন পারিবারিক ও সামাজিক অনুষ্ঠানের দিনও তাকে আমরা এক মুঠো ভাত খাওয়াতে পারিনা।
কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মোঃ শরীফুল আলম সাংবাদিকদের বলেন, যে ব্যক্তি দলকে ভালবেসে এত বড় ত্যাগ স্বীকার করতে পারে এমন ব্যক্তির পাশে থাকা আমাদের দরকার। গ্রামের একজন বয়োবৃদ্ধের এটা একটা প্রতীকি প্রতিবাদ। তার যে কোন প্রয়োজনে আমরা তার পাশে থাকবো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

৭ বছর আগে গুম হওয়া কোচিং শিক্ষককে জীবিত ফেরতের দাবিতে ৭ দিনের আল্টিমেটাম

Share the post

Share the post ইয়াসিন আরাফাত,চাঁপাইনবাবগঞ্জ বিশেষ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের দেবিনগরে সাত বছর আগে ২০১৭ সালে কোচিং সেন্টার থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়া শিক্ষককে ফেরতের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার দেবিনগর ইউনিয়নের ধূলাউড়ি হাটে মানববন্ধনের আয়োজন করে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গ্রামবাসী। মানববন্ধনে বক্তারা বলেন, দেবিনগর […]

ইবিতে তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি গঠন

Share the post

Share the post নূর ই আলম,ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া : বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ২০২৪-২৫ কার্যবর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খায়রুজ্জামান খান সানি এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুর […]