সিএমপির ‘মানবিক পুলিশ ইউনিট’ থেকে সরিয়ে দেয়া হলো শওকতকে

Share the post

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের বিভিন্ন ফুটপাতে পড়ে থাকা অসহায় রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসা কনস্টেবল মো. শওকত হোসেনকে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ‘মানবিক পুলিশ ইউনিট’ থেকে সরিয়ে দেয়া হয়েছে।২০১৯ সালের ১ ডিসেম্বর সিএমপির উপ-কমিশনারকে (সদর) প্রধান করে ১০ সদস্যের এই ইউনিট গঠন করা হয়। এতে সদস্য করা হয় ২০১১ সাল থেকে শরীরে পচন ধরে পোকায় আক্রান্ত (মেগট) রাস্তার পাশে পড়ে থাকা স্বজনহীন লোকদের সেবা দিয়ে আসছিলেন শওকত হোসেনকে।

আজ বুধবার এক আদেশে শওকতকে সিএমপির বন্দর জোনে বদলির আদেশ জারি করেন উপকমিশনার (সদর) আমির জাফর। শওকতের বদলির এই আদেশ এমন সময় এসেছে যখন আলেম সমাজকে ‘কটাক্ষ’ করে বক্তব্য দেয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

গত ২১ ফেব্রুয়ারি ডবলমুরিং থানা এলাকায় একটি ওয়াজ মাহফিলে আলেম সমাজকে ‘কটাক্ষ’ করে শওকত বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করেছেন আলেম সমাজের একটি অংশ। তাদের পক্ষ থেকে শওকতের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার রাতে ডবলমুরিং থানায় জিডি করা হয়েছে বলে সিএমপির একাধিক সূত্র নিশ্চিত করেছেন; তবে বিষয়টি নাকচ করে দিয়েছেন ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন।

এ ব্যাপারে সিএমপির উপকমিশনার (সদর) আমির জাফর আজ বুধবার রাতে একুশে পত্রিকাকে বলেন, ‘শওকত দীর্ঘদিন ধরে মানবিক পুলিশ ইউনিটে কাজ করে আসছিলেন। নিয়মিত বদলির অংশ হিসাবে কনস্টেবল শওকতকে বন্দর জোনে বদলি করা হয়েছে। তবে তিনদিন আগে তিনি একটি ওয়াজ মাহফিলে আলেম সমাজকে কটাক্ষ বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করেছেন চট্টগ্রামের আলেম সমাজের একটি অংশ। শওকত অনেক ভালো কাজ করেছে। তবে মাঝেমধ্যে কিছু উল্টাপাল্টা কথা বলে ফেলেন।

জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারি রাতে ডবলমুরিং থানার পানওয়ালা পাড়ায় একটি ওয়াজ মাহফিলে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন কনস্টেবল শওকত। ওই ওয়াজ মাহফিলে আলেমদের উদ্দেশ্য করে শওকত বলেন, ‘আপনি একজন ভণ্ড মুসল্লী। আপনি মানুষ দেখতে আসেন। ইসলামের কথা বলতে আসেন না। ইসলামের কথা যদি উনারা আপনাদের মধ্যে ঢুকাইতে পারত, তাহলে আমাদের মতো অকৃতজ্ঞ মানুষ এ চেয়ারে বসতে পারতাম না। আল্লাহর অলি হয়ে যেত লোকজন। কেন এই কথাগুলো বলছি, মনের দুঃখ থেকে বলছি।’ ভাসমান অসুস্থ মানুষদের সেবায় এগিয়ে না এসে ওয়াজ শুনতে আসাদের নিয়েও সমালোচনা করে মাহফিলে বক্তব্য দেন শওকত।

২০০৫ সালে পুলিশে যোগ দেন শওকত। ২০০৫-২০০৯ পর্যন্ত তিনি ঢাকায় চাকরি করেন৷ পরে রাঙ্গামাটিতে বদলি হন৷ পরে চট্টগ্রাম পুলিশ হাসপাতালে পদায়ন হয় তার। তিন বছরের ডিপ্লোমা এবং দুই বছরের প্যারামেডিকেল কোর্স করেছিলেন তিনি। ২০১১ সাল থেকে নগরে অসহায়, দুঃস্থ ও বেওয়ারিশ মানুষদের নিভৃতে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন শওকত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]