রাজধানীতে একদিনে যৌতুকের বলি দুই নারী

Share the post

শুক্রবার রাতে রাজধানীর মেরাদিয়া ও মুগদা থেকে দুই নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এছাড়াও নারায়ণগঞ্জে আরেক নারীকে যৌতুকের জন্য হত্যার অভিযোগ তার পরিবারের। এনিয়ে একদিনে যৌতুকের বলি তিন গৃহবধূ।রাজধানীর মেরাদিয়ার মধ্যপাড়ায় শুক্রবার রাতে বৃষ্টি নামের এক গৃহবধুর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বৃষ্টির স্বামী ও শ্বাশুরিকে আটক করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে নিহতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে পুলিশ জানায়।

পারিবারের সদস্যরা জানায়, মাত্র দেড় বছর আগে পাশের জেলা ঝালকাঠির ছেলে নুরুজ্জামানের সঙ্গে ভালোবেসে ঘর বেঁধেছিলেন পিরোজপুরের মেয়ে বৃষ্টি। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্বামী এবং শাশুড়ি মিলে বৃষ্টিকে নির্যাতন করত।ঘটনার দিন বৃহস্পতিবার (২০ মে) বিকেলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অমানসিক নির্যাতন চালায় শ্বাশুড়ি ও স্বামী। একপর্যায়ে শ্বাসরোধে তাকে হত্যা করা হয় বলে অভিযোগ নিহতের পরিবারের।বৃষ্টি বাবা বলেন, বিয়ের পর থেকেই আমার মেয়েকে টুকটাক বিষয় নিয়ে নির্যাতন করত। এরপর থেকে যৌতুকের টাকা দাবি করতে থাকে।

প্রাথমিক তদন্তে পুলিশ নিহতের গলায় ও হাতে আঘাতে চিহ্ন পেয়েছে বলে নিশ্চিত করেছে। এই ঘটনায় বৃষ্টির বাবা বাদী হয়ে খিলগাঁও থানায় স্বামী ও শ্বাশুড়িকে আসামি করে নির্যাতন ও হত্যা মামলা দায়ের করেন। খিলগাঁও থানার ওসি ফারুকুল আলম জানান, গৃহবধূ নাসরিনের স্বামী নুরুজ্জামান এবং শ্বাশুড়ি কমলা বেগমকে গ্রেপ্তার পর তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

অন্যদিকে বন্যার মৃত্যুর ঘটনায় কাউকেই আটক করা হয়নি। শ্বশুরবাড়ির লোক এটাকে আত্মহত্যা দাবি করলেও বন্যার পরিবার বলছে ভিন্ন কথা। পরিবারের অভিযোগ, স্বামী সদানন্দ রাজবংশী তাদের মেয়েকে আত্মহত্যার দিকে ঢেলে দিয়েছে। বিয়ের পর থেকে সংসারে যৌতুক নিয়ে নানা ঝামেলা ছিলো। গতকাল রাতে তারা মৃত্যুর খবর।পুলিশ অবশ্য বলছে, ময়দাতদন্তের পর বোঝা যাবে মৃত্যুর কারণ। তবে পরিবারের কারো বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ।

এছাড়া ঢাকা মেডিকেলের মর্গে হাফসা নামক আরো এক নারীর মরদেহ বুঝে নিতে নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে আসে পরিবার। তাদেরও দাবি, একসপ্তাহ আগে যৌতুকের দাবিতে মেয়েকে হত্যা করেছে শ্বশুরবাড়ির লোকেরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]