কুষ্টিয়া শহরে আগুন নেভানোর জন্য নেই পানির ব্যবস্থা

Share the post

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার শহরে বেবী শফে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার রাত সাড়ে ১০ টার দিকে শহরের এন এস রোড সংলগ্ন এ ঘটনা ঘটে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানাগেছে, বেবী শফের দোকান বন্ধ করে বাড়ীতে যাওয়ার প্রস্তুতি নেন ম্যানেজ্যারসহ দায়িত্ব থাকা কর্মচারীরা। পরে তালা দেওয়ার সময় ধোঁয়া দেখতে পায় স্থানীয়রা। দ্রুত ফায়ার সার্ভিস কর্মীদেরকে খবর দিলে ঘটনাস্থলে তারা এসে ২ ঘন্টায় পর আগুন নেভান। তবে পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাবে বেগ প্রহাতে হয় তাদের। আগুন নেভার পর ফায়ার সার্ভিসের কর্মীরা বলছেন অগ্নিকান্ডটি বৈদ্যুতিক সট সার্কিট থেকে। দ্রুত বিদ্যুতিক লোকজন এসে  বেবী শফ সহ আশ পাশের দোকানগুলোতে বিদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে। এ বিষয়ে দোকান মালিক কল্যাণ সমিতির প্রচার সম্পাদক আব্দুল আলিম বলেন শহরের প্রত্যেকটি দোকানে অগ্নিকান্ড রক্ষার করার জন্য স্থায়ী ভাবে কোন পানির ব্যবস্থা নেই। যদি দ্রুত পানির ব্যবস্থা করা হয় তাহলে যে কোন সময়ে অগ্নিকান্ড থেকে রক্ষা করা আমাদের পক্ষে সম্ভব। আগুনের শুরুতে ফায়ার সার্ভিস কর্মীদের দ্রুত খবর দিলেও তারা দেড়িতে আসায় একটু ক্ষতির পরিমাণ বেশী হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ওসি মাহাফুজুর হক চৌধুরী বলেন ঘটনার বিষয়টি শুনেছি। শোনার মাত্র দ্রুত ঘটনাস্থলে পুলিশ গিয়েছে এবং আগুন নেভার জন্য তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। এ বিষয়ে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম বলেন অগ্নিকান্ডটি বৈদ্যুতিক শট সার্কিট থেকে ঘটনা ঘটেছে। পানির ব্যবস্থা থাকলে আগুন দ্রুত নেভাতে সম্ভব হত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

সীমান্তে দুই বাংলার মিলন মেলা

Share the post

Share the postকুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে দূর্গাপূজার বিসর্জনে কিছু সময় আনন্দ উৎসবে মেতেছিল দুই বাংলার মানুষ। বাংলাদেশ-ভারত দুই দেশের সীমান্তরক্ষীদের উপস্থিতিতে মাথাভাঙ্গা নদীর দুইপাড়ে বসেছিল এ মিলন মেলা। বিজয়া আনন্দে তারা আত্মীয়তার বন্ধনও করেছে অটুট। ওপারে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার শিকারপুর সীমান্ত আর এপারে বাংলাদেশের কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ধর্মদহ সীমান্ত। মাঝখানের সরু মাথাভাঙ্গা […]

কুষ্টিয়ায় আ’লীগ নেতার বিরুদ্ধে নদী দখলের অভিযোগ

Share the post

Share the postকুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ভেড়ামারা হিসনা নদী দখলের অভিযোগ উঠেছে। স্থানীয় একটি মহল নদীর জায়গা দখল করে নির্মাণ করেছে স্থায়ী বসত। নদীতে বাঁধ দিয়ে লিজের নামে ব্যক্তি মালিকানায় চলছে মাছ চাষ আর শুকনো মৌসুমে চাষাবাদ। স্থানীয়দের ভাষ্যমতে, হিসনা নদী প্রতিনিয়তই দখল হচ্ছে কিন্তু পানি উন্নয়ন বোর্ড নির্বিকার। তাদের দাবি সরকার আসে, সরকার যায়, দখলদারিত্বের […]