ভারি বর্ষণে বিপর্যস্ত মুম্বাই; বাতিল অর্ধশতাধিক ফ্লাইট, বন্ধ স্কুল-কলেজ

Share the post

ভারি বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের মুম্বাই শহর। প্রবল বর্ষণের জেরে শহরটিতে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এছাড়া শহরটির ব্যস্ত বিমানবন্দরে অর্ধশতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে মুম্বাইয়ের সকল সরকারি, বেসরকারি স্কুল ও কলেজ।সোমবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মুম্বাই এবং এর আশপাশের অঞ্চলে ভারি বৃষ্টিপাতের ফলে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে এবং শহরতলির ট্রেন পরিষেবাগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে।

সোমবার মধ্যরাত ১টা থেকে সকাল ৭টা পর্যন্ত ভারতের এই নগরীর কিছু এলাকায় ৩০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) মুম্বাই, থানে, পালঘর এবং কোঙ্কন বেল্টের জন্য কমলা সতর্কতা জারি করেছে। ভিক্রোলির বীর সাভারকর মার্গ মিউনিসিপ্যাল ​​স্কুল এবং এমসিএমসিআর পাওয়াই গত ২৪ ঘণ্টার মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত দেখেছে। সেখানে ৩১৫ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।বৃষ্টির কারণে ৫০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। বেশ কয়েকটি এয়ারলাইন্স সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে যাত্রীদের সতর্ক করেছে এবং বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে তাদের ফ্লাইট স্ট্যাটাস চেক করার আহ্বান জানিয়েছে।

এদিকে, ভারি বৃষ্টির পর প্রকাশিত বিভিন্ন ছবিতে মুম্বাইয়ের লোকদের কোমর-সমান পানির মধ্যে দিয়ে হেঁটে যেতে এবং গাড়িগুলোকে মুম্বাইয়ের জলাবদ্ধ রাস্তায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এই অবস্থায় মুম্বাই শহরজুড়ে সব সরকারি, বেসরকারি ও পৌরসভার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে।অন্যদিকে, মুম্বাইয়ের ডোম্বিভলি স্টেশনে লোকেরা ডুবে থাকা রেললাইনের ট্র্যাকেই ট্রেনের জন্য অপেক্ষা করছে। ওয়ার্লি, বুনতারা ভবন, কুর্লা ইস্ট, মুম্বাইয়ের কিংস সার্কেল এলাকা, দাদর এবং বিদ্যাবিহার রেলস্টেশন থেকেও জলাবদ্ধতার খবর পাওয়া গেছে।

৩০ লাখেরও বেশি যাত্রী প্রতিদিন মুম্বাই এবং পার্শ্ববর্তী থানে, পালঘর ও রায়গড়ে শহরতলীর লোকাল ট্রেন পরিষেবাগুলো ব্যবহার করে থাকে। এছাড়া থানে জেলার কাসারা এবং টিটওয়ালা স্টেশনের মধ্যেও ট্রেন পরিষেবা স্থগিত করা হয়েছে। সকাল সাড়ে ৬টার দিকে এসব রেলওয়ে ট্র্যাককে অনিরাপদ ঘোষণা করা হয় বলে কর্মকর্তা জানিয়েছেন।কর্মকর্তারা বলেছেন, বৃষ্টি দুই ঘণ্টার বেশি বন্ধ থাকলে জলাবদ্ধতা কমবে। তবে আবহাওয়া অফিস দিনভর ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। ভারতের আবহাওয়া বিভাগ আজ মুম্বাইয়ে ভারী থেকে অতি ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

দেশবাসীকে দুই বছরের আয়ের হিসাব দিলেন জেলেনস্কি

Share the post

Share the post দুর্নীতির কারণে প্রায়ই সরকারি কর্মকর্তাদের বরখাস্ত করতে দেখা যায় ইউক্রেনে। এ ছাড়া জনপ্রতিনিধিরাও হন বরখাস্ত। এসব কারণে বারবার দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তোলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এবার স্বচ্ছ তদন্তে জোর দিয়ে নিজের আয়ের হিসাব দিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, জেলেনস্কির দুই বছরের আয়ের তথ্য রোববার ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ […]

ইসরাইলের মাথা-ব্যথা এখন আল জাজিরা

Share the post

Share the postফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্রগোষ্ঠী হামাসকে সহযোগিতার অভিযোগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা নিউজের স্থানীয় ব্যুরো কার্যালয় বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছেন ইসরায়েলের তথ্যমন্ত্রী শালোমা কারহি। হামাসের মুখপাত্রের বার্তা প্রচার করে আলজাজিরা , যা নিয়েও ক্ষোভ প্রকাশ করে ইসরাইলের এই মন্ত্রী বলেন আমি আজই এটির শেষ দেখব । রোববার ইসরায়েলের বেতার সংবাদমাধ্যম আর্মি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে […]