রাত হলে আমার ঘুম আসে না বিএনপির চিন্তায়, কারন ‘আশঙ্কার মধ্যে আছি, বিএনপিটা কখন নাই হয়ে যায়-হাসান মাহমাদ।

Share the post
সবকিছুতেই যেন ‘না’ বলা বিএনপির একটা রোগ। সংলাপে যাবে না, নির্বাচনে যাবে না, এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও যাবে না। এখন আমার রাতে ঘুম আসেনা বিএনপির এই সব চিন্আতা করলে, আমি আশঙ্কার মধ্যে আছি- না, না, বলতে বলতে বিএনপিটা কখন ‘নাই’ হয়ে যায়।রোববার বিকালে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের রজতজয়ন্তী এবং ২৪ ঘণ্টা সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন-পূর্ববর্তী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
মন্ত্রী বলেন, বিএনপি ও জামায়াত বাংলাদেশে যদি নেতিবাচক রাজনীতি না করত এবং স্বাধীনতাবিরোধী অপশক্তিকে নিয়ে দেশবিরোধী ষড়যন্ত্র না করত, তাহলে বাংলাদেশ আরও অনেক বেশি এগিয়ে যেতে পারত। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অনুরোধ জানাব, উনি শিক্ষিত লোক হয়ে যেন অশিক্ষিতের মতো কথা না বলেন।
ড. হাছান মাহমুদ বলেন, গত ৫০ বছরে বাংলাদেশ যেভাবে এগিয়েছে, এটি পৃথিবীর সামনে উদাহরণ। বাংলাদেশ সব সূচকে পাকিস্তানকে অতিক্রম করেছে। ১৯৭০-৭১ সালে পাকিস্তান আমাদের চেয়ে সবক্ষেত্রে এগিয়ে ছিল। মাথাপিছু আয় ৫০ শতাংশ বেশি ছিল। সেই পাকিস্তান আজ মানব উন্নয়ন, সামাজিক, অর্থনৈতিক সূচকসহ সব ক্ষেত্রে পিছিয়ে। এমনকি মাথাপিছু আয়ের ক্ষেত্রে আমরা ভারতকেও অতিক্রম করেছি। আগে বাংলাদেশে শতকরা ৪১ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে ছিল, সেটি এখন ২০ শতাংশের নিচে নেমে এসেছে।
এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন কাউসার, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুলসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মাত্র দেড় ঘণ্টার অনুষ্ঠানমালা নিয়ে ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর যাত্রা শুরু করেছিল বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র। সংকট ও সম্ভাবনাকে সামনে নিয়ে ধাপে ধাপে এগিয়ে যেতে শুরু করে এই কেন্দ্র। দীর্ঘ এ পথচলায় দুই যুগ পার করছে কেন্দ্রটি।
বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু: চট্টগ্রাম কেন্দ্রের ২৫ বছর পূর্তিতে রোববার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ। কেন্দ্রটির রজতজয়ন্তী উপলক্ষ্যে দুপুর ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বার্তার মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য দেন। এরপর রজতজয়ন্তী ও ২৪ ঘণ্টা কার্যক্রমের উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
চট্টগ্রাম কেন্দ্রের রজতজয়ন্তীতে বর্ণাঢ্য অনুষ্ঠানের অংশ হিসেবে সকাল ১০টায় অনুষ্ঠিত হয় শোভাযাত্রা, বিকালে হয় আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মাত্র দেড় ঘণ্টার অনুষ্ঠানমালা নিয়ে ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর যাত্রা শুরু করেছিল বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র। সংকট ও সম্ভাবনাকে সামনে নিয়ে ধাপে ধাপে এগিয়ে যেতে শুরু করে এই কেন্দ্র।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]