ভাসানচর থেকে পলাতক ৪৭ রোহিঙ্গা স্বর্ণদ্বীপে আটক

Share the post

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ থেকে পালিয়ে যাওয়া ৪৭ রোহিঙ্গা নাগরিককে স্বর্ণদ্বীপ থেকে আটক করেছে কোস্টগার্ড।বুধবার (৬ অক্টোবর) দুপুর ১২টার দিকে তাদের ভাসানচর থানায় আনা হয়। আটকদের মধ্যে ২৫ শিশু, ১০ জন পুরুষ ও ১২ জন নারী রয়েছে।আটকদের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করে ট্রিপলআরসি কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে ট্রিপলআরসি পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে, মঙ্গলবার (৫ অক্টোবর) সকালের দিকে তাদেরকে স্বর্ণদ্বীপে দেখে স্থানীয় এলাকাবাসী পুলিশকে অবহিত করে।

পুলিশ জানায়, গত ৩ অক্টোবর রোববার রাতের কোনো এক সময় দালার চক্রের মাধ্যমে পালানোর উদ্দেশে আশ্রয়ণ প্রকল্প-৩ থেকে একটি বোট যোগে বের হয়ে যায় ৪৭ রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু। সোমবার ভোরে কৌশলে বোটের মাঝি তাদের স্বর্ণদ্বীপে নামিয়ে দিয়ে চলে যায়।
দুইদিন ধরে সেখানে অবস্থান করার পর রোহিঙ্গারা বিষয়টি আশ্রয়ণের তাদের আত্মীয়দের জানালে তারা থানায় অবগত করে। পরে খবর পেয়ে তাদেরকে আটক করে ট্রিপলআরসি অফিসে নিয়ে আসা হয়।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, রোহিঙ্গাদের মাধ্যমে বিষয়টি জানার পর মঙ্গলবার রাতে তাদের উদ্ধারে স্বর্ণদ্বীপে যায় কোস্টগার্ড। কিন্তু রাতে জোয়ার না থাকায় ঘটনাস্থলে পৌঁছতে সময় লাগে। পরে গভীর রাতে তাদের স্বর্ণদ্বীপ থেকে তাদের উদ্ধারের পর আটক দেখিয়ে বুধবার ভাসানচর থানায় হস্তান্তর করা হয়েছে। আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে ট্রিপলআরসি চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]