আবরার হত্যার রায় আইনের শাসনের প্রমাণ

Share the post

বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায়ের মাধ্যমে দেশে আইনের শাসন আছে তা প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বুধবার বিকেলে রাজধানীর গুলশানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সংবাদিকরা বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এই দেশে অপরাধ করে পার পাওয়া যায় না, তা আবারো প্রমাণিত হয়েছে। এখন কেউ এ রকম হত্যাকাণ্ড ঘটিয়ে বা কোনোরকম হত্যাকাণ্ড ঘটিয়ে অপরাধী ঘুরে বেড়াতে পারবে না। তারা রাজনীতি করতে পারবে না।

আইনমন্ত্রী আরো বলেন, আবরার হত্যা মামলার রায়ের মধ্যে দিয়ে দেশে প্রকৃত ও ন্যায় বিচার প্রতিষ্ঠা পেয়েছে।এ সময় আইনমন্ত্রী জানান, এ রায়ের নথিপত্র আগামী সাত দিনের মধ্যে হাইকোর্টে চলে যাবে। সেখানে মামলাটি দ্রুত নিষ্পত্তি হওয়ার বিষয়ে সরকার সব ধরনের সহযোগিতা করবে।

আনিসুল হক বলেন, কিছু কিছু হত্যাকাণ্ড আছে, যা সমাজকে নাড়া দেয়, সমাজের বিবেককে নাড়া দেয়। এসব হত্যাকাণ্ডের বিচার করা না হলে সমাজে হতাশা দেখা দেয়। সরকারের দায়িত্ব এ মামলাগুলো তড়িৎ বিচার করে, দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে সমাজকে আশ্বস্ত করা যে দেশে আইনের শাসন বিরাজ করছে। এ দায়িত্ব পালনে শেখ হাসিনার সরকার এখন পর্যন্ত সক্ষম হয়েছে।

এ সময় সম্প্রতি ফোনালাপ ফাঁস হওয়া পদত্যাগকৃত তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ আইনমন্ত্রী জানান, দল থেকে বহিষ্কার হলেই তার সংসদ সদস্য পদ থাকা না থাকার বিষয়টি পর্যালোচনা করা হবে।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাব আইনমন্ত্রী বলেন, ১৫ জন আইনজীবী আমার সাথে দেখা করেছেন। তারা একটা বক্তব্য দিয়েছেন। তাদের এই বক্তব্য কোনো দেশে কোনো সময় বিশেষ করে আমাদের উপমহাদেশের কোনো আদালতে নজির আছে কি না আমি সেটা খতিয়ে দেখছি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]