চট্টগ্রামে হঠাৎ করেই বেড়েছে হত্যাকান্ড

Share the post

আবুল হাসনাত মিনহাজ, চট্টগ্রাম : শেখ হাসিনা সরকারের পতনের পর নতুন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব পালন করছে এক মাসেরও বেশি হয়েছে। নতুন সরকার দায়িত্ব নেয়ার পর পুলিশ কাজে ফিরলেও তাদের তৎপরতা খুব একটা দেখা যাচ্ছে না। যে কারণে সারাদেশে অনেক অপরাধমূলক কর্মকাণ্ডের খবর পাওয়া যাচ্ছে।গত কয়েকদিনে দেশের বিভিন্ন জায়গায় রাজনৈতিক হামলা, মাজার ভাঙা কিংবা পাহাড়ে বিভিন্ন সংঘাতেরও খবর পাওয়া যাচ্ছে।সরকার পতনের পর চট্টগ্রামে বেশ কিছু হতয়া কান্ডের ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম কালামিয়া বাজার এলাকায় সাকিব নামে এক যুবকের পরিবারের সঙ্গে প্রতিবেশী মো. করিমের আগে থেকেই বিরোধ চলে আসছিল। এর জের ধরে গত ৫ আগস্ট সাকিবকে কৌশলে বাসা থেকে ডেকে পার্শ্ববর্তী আমিনের দোকানের সামনে নিয়ে গিয়ে আসামী করিমের সহযোগীরা সাকিবকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত করে। রক্তাক্ত অবস্থায় মেডিকেল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে সাকিবকে।

চট্টগ্রামের অক্সিজেন-কুয়াইশ সড়কে প্রকাশ্যে গুলি করে দুজনকে হত্যার পেছনে রয়েছে পূর্ববিরোধ। দুজনই স্থানীয় রাজনীতিতে সক্রিয় ছিলেন এবং একে অপরের ঘনিষ্ঠ ছিলেন। (২৯ শে আগস্ট) বৃহস্পতিবার সন্ধ্যার দিকে চট্টগ্রামের অক্সিজেন-কুয়াইশ সড়কে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় মোহাম্মদ আনিস (৩৮) ও মাসুদ কায়সারকে (৩২)।

পতেঙ্গায় এক ভাঙারি ব্যবসায়ীকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। তাঁর নাম মুসলিম উদ্দিন (৪৮)। নগরের বন্দর থানার ধুপপোল মিস্ত্রিপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। খুনের শিকার ওই ব্যক্তি এলাকার মো. মিয়ার ছেলে। তাঁর ভাঙারি ব্যবসার দোকান রয়েছে।চট্টগ্রামে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে সৎ ছেলেদের হাতে খুন হয়েছেন নুরুল ইসলাম চৌধুরী নামের এক বাবা। নগরীর কর্ণফুলী থানাধীন বড় উঠান এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর বিদেশে পালিয়ে যাওয়ার সময় দুই ছেলেকে বিমানবন্দর থেকে গ্রেফতার করে পুলিশ।

চট্টগ্রাম নগরের বন্দর থানার কলসী দীঘিরপাড় এলাকায় এক নারীকে শ্বাসরোধ করে হত্যার মামলায় তাঁর স্বামী মো. পেয়ার আহাম্মদ প্রকাশ রিপনকে (৩৯) গ্রেপ্তার করা হয়েছে।ওয়াই-ফাই ব্যবহার নিয়ে বিরোধে ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন হয়েছেন। নগরীর বায়েজিদ বোস্তামী এলাকার আমিন জুট মিলের পাশে আমিন কলোনিতে এ হত্যাকা- ঘটে। এ ঘটনায় মোশারফ হোসেন (৩০) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।নিহতের নাম আবুল কালাম (২৫)। তিনি কুমিল্লার আবদুর রহমানের ছেলে। কালাম আমিন জুট মিল এলাকায় একটি বিকাশ-ফ্ল্যাক্সি লোডের দোকান চালাতেন।

চট্টগ্রাম নগরের চান্দগাঁও এলাকায় যুবদলের দুই পক্ষের সংঘর্ষে জুবায়ের উদ্দিন নামের এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার বিকেলে পুরাতন চান্দগাঁও এলাকায় চান্দগাঁও স্পোর্টস জোনের সামনে এ ঘটনা ঘটে। টার্ফের (কৃত্রিম ঘাসের মাঠ) দখল নিয়ে যুবদলের এই সংঘর্ষের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।চট্টগ্রামবাসী এই রকম আরও বেশ কিছু ঘটনার সাক্ষী। প্রতিনিয়ত ঘটে চলছে একের পর এক দখল বাণিজ্য। মরিয়া হয়েছে ওঠেছে দখলে। প্রতিটা ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান,পারিবারিক ঝামেলা, না হয় দখল বাণিজ্য নিয়ে একে উপরের উপর ক্ষমতা প্রয়োগ করতে গিয়ে অনেকে হত্যার শিকার হচ্ছে। তবে সরকার পতনের পর পুলিশ বাহিনী দিশেহারা হওয়ায় সন্ত্রাসী হামলা দিন দিন বেড়েছে চট্টগ্রামে।

বিভিন্ন কোন্দলে আহত কিংবা ছিনতাইকারীদের হাতে আহতের সংখ্যাও কয়েকগুণ বেড়েছে বলে সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলো জানাচ্ছে।কেন বা কি কারণে এই ধরনের হামলা বাড়ছে সেটি নিয়ে কোন উত্তর পাওয়া যাচ্ছে না সরকারের পক্ষ থেকেও।জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস বলেছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য অন্তর্বর্তীকালীন সরকার দিনরাত পরিশ্রম করছে।এসব ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকের বেশ সরব প্রতিক্রিয়াও দেখা যাচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

হবিগঞ্জে কম্পাউন্ডের ব্যাগে থেকে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় একটি শর্টগান উদ্ধার!

Share the post

Share the postস্বপন রবি দাস হবিগঞ্জ জেলা প্রতিনিধি:  হবিগঞ্জ সদর মডেল থানা কম্পাউন্ডের ভেতর থেকে ব্যাগে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় একটি শর্টগান উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সদর থানার সার্কেল অফিসের ভেতরে দেয়ালের কাছে শর্টগানটি পড়ে থাকতে দেখেন পুলিশ সদস্যরা। পরে পুলিশ কর্মকর্তারা সেখানে গিয়ে মোড়ানো ব্যাগটি খুলে দেখতে পান একটি শর্টগান। পরে সেটি উদ্ধার […]

ধানমন্ডিতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

Share the post

Share the postরাজধানীর ধানমন্ডিতে ফুটওভার ব্রিজ দিয়ে সড়ক পার হওয়ার সময় পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে।  শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরের দিকে ধানমন্ডি ২৭ নম্বরের ফুটওভার ব্রিজ দিয়ে নিচে নামার সময় সিঁড়িতে থাকা অবস্থায় পেছন দিক দিয়ে চুল টান দিয়ে নিচে ফেলে দেওয়ার চেষ্টা করেন বলে অভিযোগ করেছেন শায়লা বিথী।মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা […]