নেত্রকোনার ডিসির কাছে সার্ভেয়ারদের ১০ম গ্রেডে বেতন স্কেল উন্নতির দাবিতে স্মারকলিপি প্রদান

Share the post
সোহেল খান দূর্জয়, নেত্রকোনা : “কারিগরি শিক্ষার অবমূল্যায়ন, মানি না মানবো না” এই শ্লোগানকে পতিপাদ্য করে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) ডিগ্রীধারী সার্ভেয়ার ও সমমানের পদের কর্মরতদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে নেত্রকোনা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে একযোগে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবি অধিকার বাস্তবায়ন পরিষদের আয়োজনে এবং কেন্দ্রীয় কমিটির আহবায়ক মো. শরিফুল ইসলাম ও সদস্য সচিব মো. মিরাজ হোসেনের যৌথ স্বাক্ষরিত স্বারকলিপিটি নেত্রকোনা জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন দপ্তর ও অধিদপ্তরে সার্ভেয়ারগণ জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন।
ছাত্র-জনতার গণ অভ্যূথান ২০২৪ এর প্রতিপাদ্য বিষয় অর্থাৎ বৈষম্য দূরীকরণের লক্ষ্যে অন্যান্য সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিংয়ের ন্যায় ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) পাশকৃতদের সার্ভেয়ার বা সমমান পদে সরকারের বিভিন্ন দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর ও সংস্থায় কর্মরতদের বেতন স্কেল ১৪তম, ১৫তম ও ১৬তম গ্রেড হতে ১০ম গ্রেডে দ্বিতীয় শ্রেণির পদমর্যাদায় উন্নীত করার জন্য ১৯৯৪ সালের ১৯ নভেম্বর সংস্থাপন মন্ত্রণায়ের ১৬৪ নম্বর প্রজ্ঞাপন বাস্তবায়নে পুনরায় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাধ্যমে বেতন-বৈষম্য দূরীকরণের অনুরোধ করে এ স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত সার্ভেয়ারগণ হলেন- জেলা ভূমি অধিগ্রহণ শাখার মো. জাহাঙ্গীর হোসেন ও জসীম উদ্দীন, মদন উপজেলা ভূমি অফিসের কেশব লাল দেব, সদর উপজেলার রেজাউল করিম, কেন্দুয়ার রেজাউল করিম ভূঁইয়া, আটপাড়ার নাসির উদ্দিন, কলমাকান্দার মো. কবির হোসেন, দুর্গাপুরের মো. ইসমাইল হোসেন ও পূর্বধলা উপজেলা ভূমি অফিসের মো. ইকবাল হোসেন। এছাড়াও সড়ক ও জনপথ বিভাগের লিটন মিয়া, পানি উন্নয়ন বোর্ডের জাবেদুল ইসলাম ও মহিন এবং এলজিইডির সোবাহান ও মুক্তসহ অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

নেত্রকোনায় গুলিতে একমাত্র উপার্জনক্ষম সন্তান হারিয়ে অকুল পাথারে রাসেলের পরিবার

Share the post

Share the postসোহেল খান দূর্জয়, নেত্রকোনা : গুলিতে নিহত রাসেল মিয়া। গাজীপুরের মাওনায় মোরগের গাড়িতে হেলপারের কাজ করতেন রাসেল মিয়া (১৯)। বৃদ্ধ বাবা-মায়ের ভরণপোষণের জন্য কিশোর বয়স থেকেই এ কাজে যোগ দিয়েছিলেন। গত ৫ আগস্ট বিকেলে মাওনা চৌরাস্তা এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের পোশাক পরা ভারতীয়দের আটক করে জনতা। এমন খবর ছড়িয়ে পড়লে ভগ্নীপতির […]

নেত্রকোনায় বিদ্যালয়ের কাজ না করেই বরাদ্দের টাকা ৫০ লাখ টাকা উত্তোলনের অভিযোগ

Share the post

Share the postসোহেল খান দূর্জয়, নেত্রকোণা : নেত্রকোণার বারহাট্টা উপজেলার বরইতলা এন আই খান উচ্চ বিদ্যালয়ের কোনো অস্তিত্ব না থাকলেও বরাদ্দ দেওয়া হয়েছে ৫০ লাখ টাকা। ২০২৩-২০২৪ অর্থবছরে প্রকল্প বাস্তবায়নের মেয়াদ ৩০ জুন শেষ হলেও প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি।২০২৩-২০২৪ অর্থবছরে উন্নয়ন সংশোধিত বাজেটে ‘ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা’ খাতের আওতায় ইউনিয়নের অনগ্রসরতা, প্রাকৃতিক দুর্যোগ এবং […]