নেত্রকোনায় উপসচিবের স্বাক্ষর জাল ও ভুয়া চিঠি পোস্ট করার অভিযোগ

Share the post
সোহেল খান দূর্জয় নেত্রকোনা : ভুয়া ও জাল চিঠি তৈরি করে গণমাধ্যম কর্মীদের বিভ্রান্ত ও অসদারচরণের অভিযোগে নেত্রকোনা মদন উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সার্টিফিকেট সহকারী আব্দুল্লাহ আল বাপ্পি মজুমদারের বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে শুনানিতে অংশগ্রহণ করতে চিঠি প্রদান করা হয়েছে। গত বুধবার জেলার ট্রেজারি অফিসার ও সহকারী কমিশনার অভিজিৎ চক্রবর্তী এ চিঠি ইস্যু করেন। আগামী( ১ সেপ্টেম্বর )অভিযোগকারী ও অভিযুক্ত দুজনকে শুনানিতে অংশগ্রহণ করতে বলা হয়েছে। এর আগে গত( ৮জুলাই ২০২৪ )জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেন দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি ও জেলার জেষ্ঠ্য সাংবাদিক কে. এম. সাখাওয়াত হোসেন।
অভিযুক্ত আব্দুল্লাহ আল বাপ্পি মজুমদারের পোস্টকৃত চিঠিতে, ২০২৩-২০২৪ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) এবং গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিটা/কাবিখা) কর্মসূচীর আওতায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ের এবং বিশেষসহ সকল বরাদ্দের বিপরীতে প্রকল্প অনুমোদন, বাস্তবায়ন এবং অর্থ/খাদ্যশস্য উত্তোলনের সময়সীমা ৩১ জুলাই ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত বৃদ্ধি করার কথা উল্লেখ রয়েছে। এ বিষয়ে অভিযোগকারী কে. এম. সাখাওয়াত হোসেন বলেন, গত ১ জুলাই ইস্যুকৃত চিঠির উপরে অতীব জরুরী লেখা অভিযুক্ত ব্যক্তি আব্দুল্লাহ আল বাপ্পি মজুমদার সাহেবের পোস্টকৃত চিঠিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ কর্মসূচি-২ অধিশাখার উপসচিব (ত্রাক-২) আবু সাইদ মো. কামালের স্বাক্ষর দেখানো হয়েছে। তিনি (বাপ্পী) এই চিঠিটি গত ৬ জুলাই মদন উপজেলার সাংবাদিকবৃন্দ হোয়াটস অ্যাপ গ্রুপে পোস্ট করেন এবং কয়েক ঘন্টা পরে সেখান থেকে চিঠিটি সরিয়ে ফেলা হয়।
এরই মধ্যে মদনের গণমাধ্যমকর্মী ক্রিনশর্ট আমার কাছে প্রেরণ করলে চিঠির বিষয় নিয়ে আমার কাছে সন্দেহ পোষন হয়। পরে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমীনের সাথে মোবাইলে যোগাযোগ করে তাকে অবগত এবং তার হোয়াটস অ্যাপ মোবাইল নাম্বারে চিঠিটি প্রেরণ করি। “চিঠিটি আমাদের মন্ত্রণালয়ের ইস্যু হয় নাই । ভুয়া চিঠি ভাই” এই কথা লিখে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা হোয়াটস অ্যাপে বিষয়টি আমাকে অবগত করেন। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দাখিল করি আমি নিজেই। (বৃহস্পতিবার) জেলা প্রশাসন থেকে এক চিঠির মাধ্যমে আগামী ১ সেপ্টেম্বর শুনানিতে অংশগ্রহণ করার জন্য আমাকে অবগত করা হয়েছে। তাবে আমি যতটুকু জানি বাপ্পীর পোস্ট করা ঐচিঠিতে উল্লেখিত ২০২৩-২০২৪ কর্মসূচীগুলোর সকল কার্যক্রম গত জুন মাসের মধ্যে সম্পন্ন এবং গত ২৫ জুনের মধ্যে সমুদয় বিল নিস্পত্তি হবার কথা।
মদন উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সার্টিফিকেট সহকারী আব্দুল্লাহ আল বাপ্পি মজুমদার জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে (ত্রাক কর্মসুচি-২ অধিশাখা) বাংলাদেশ সচিবালয়ের উপসচিব (ত্রাক-২) আবু সাঈদ মো. কামাল স্বাক্ষরিত একটি চিঠি মদন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস থেকে আমাকে দেওয়া হয়। পরে আমি এই চিঠিটা মদন উপজেলা সাংবাদিক হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্ট করি। তবে আমি উপসচিবের স্বাক্ষর জাল করিনি। মদন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবির বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব (ত্রাক-২) আবু সাঈদ মো. কামালের স্বাক্ষরিত চিঠির বিষয়ে আমি কিছুই জানি না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

৭ বছর আগে গুম হওয়া কোচিং শিক্ষককে জীবিত ফেরতের দাবিতে ৭ দিনের আল্টিমেটাম

Share the post

Share the post ইয়াসিন আরাফাত,চাঁপাইনবাবগঞ্জ বিশেষ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের দেবিনগরে সাত বছর আগে ২০১৭ সালে কোচিং সেন্টার থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়া শিক্ষককে ফেরতের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার দেবিনগর ইউনিয়নের ধূলাউড়ি হাটে মানববন্ধনের আয়োজন করে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গ্রামবাসী। মানববন্ধনে বক্তারা বলেন, দেবিনগর […]

ইবিতে তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি গঠন

Share the post

Share the post নূর ই আলম,ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া : বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ২০২৪-২৫ কার্যবর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খায়রুজ্জামান খান সানি এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুর […]