জমি দখল নিতে রোপণকৃত ২০ শতক জমির ধানের চারা নষ্ট করার অভিযোগ আনসার সদস্যের বিরুদ্ধে

Share the post
ফয়সাল আলম সাগর, বিশেষ প্রতিনিধি: চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হিমছড়ি মৌলভীপাড়া ধান রোপনকৃত ফসলি জমি নষ্ট করে জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছ কক্সবাজার, কুতুবদিয়া  নিয়োজিত আনসার প্রশিক্ষক মোছলেহ উদ্দীন এর বিরুদ্ধে। ভুক্তভোগী ওসমান গণি জানান, গত ১৪-০৯-২৪ ইং বিকাল আনুমানিক ০৫.০০ ঘটিকার সময় অবৈদ অস্ত্রশস্ত্র  সহ সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার রোপিত ধান্য জমিতে প্রবেশ করেন। বিবাদীগন ২০ শতক জমির রোপিত ধানের চারা হাতে তুলিয়া ও পায়ে মাড়াই করে দেন এবং জমির সীমানা ও ঘেরা-বেড়া ভাংচুর করেন আনুমানিক ৪০ হাজার টাকার ক্ষতি হয় এবং আমাকে মেরে ফেলার হুমকি দেন। ভুক্তভোগী ওসমান গনি জানান  গত ০২-০৮-২০২০ ইং তে আমি বরইতলীর একতা বাজারের জাকির আহমদের কাছ থেকে তার ৩০-৪০ বছরের ভোগ দখলীয় ২০ শতক রিজার্ভ নাল জমি ক্রয় করি এবং চাষাবাদ অবস্থায় আছি , অভিযুক্ত মোছলেহ উদ্দিন ও উক্ত ব্যক্তি জাকির আহামদ এর কাছ থেকে ৩৫ শতক  জমি  ক্রয় করেন ২০২২ সালে।  মোছলেহ উদ্দিনের ক্রয়কৃত জমির পার্শবর্তী লাগুয়া হওয়ায় আমার ২০ শতক জমি বারবার আবৈধভাবে দখলের  চেষ্টা করে যায়।
সরেজমিনে গিয়ে তথ্য পাই যে  আনসার সদস্য মোছলেহ উদ্দিনের বাবা মুক্তিযোদ্ধা হওয়ায় ও বিগত আওয়ামলীগ সরকার ক্ষমতা থাকা অবস্থায় আনসার সদস্য পদে থাকার সুযোগের অপব্যবহার করে প্রভাব বিস্তার করত। স্থানীয় বরইতলীর ৩নং ওয়ার্ডের এম ইউ পি সদস্য শহিদুল মেম্বার জানান অসংখ্যবার মোছলেহ উদ্দিনকে স্থানীয় বৈঠকে বসার জন্য বললে ও সে বিষয়টা বারবার এড়িয়ে যায় এবং বলেন জমি কিভাবে দখলে নিতে হয় আমি ভালো করে জানি। অভিযুক্ত মোছলেহ উদ্দিনের সাথে যোগাযোগ করে এই বিষয়ে জানতে চাইলে  সে গ্রহনযোগ্য কোন প্রমান দিতে পারেনি দখল করতে যাওয়া উক্ত জমির।
এই বিষয়ে কক্সবাজার জেলা আনসার ভিডিপির উপ-পরিচালক আমিনুল ইসলাম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করে জানতে চাওয়া হয় আপনার অধিনস্থ কোন কর্মকর্তা যদি উল্লেক্ষিত কর্মকান্ডে লিপ্ত হয় তার বিরোদ্ধে আপানদের ডিপার্টমেন্টাল শাস্তির কি ব্যাবস্থা রয়েছে।ওনি জানান যতাযত প্রমান থাকলে অভিযুক্ত আনসার সদস্যের বিরুদ্ধে ডিপার্টমেন্টাল শাস্তির ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

সীতাকুণ্ড প্রেস ক্লাব দ্বি-বার্ষিক নির্বাচনে ফোরকান সভাপতি কাইয়ূম চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত

Share the post

Share the postচট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সীতাকুণ্ড প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২৪-২০২৬ ইং) দৈনিক যুগান্তর’ র সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি সাংবাদিক এস এম ফোরকান আবু সভাপতি ও দৈনিক আমাদের সময় ‘ র সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি আব্দুল্লাহ আল   কাইয়ূম চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।  সকালে সীতাকুণ্ড উপজেলার পৌরসভাস্থ্য সীতাকুণ্ড প্রেসক্লাবের নিজস্ব ভবনের হলরুমে এ […]

বাকলিয়ায় অটোরিক্সা ছিনতাই দোকান ভাঙচুর নগদ টাকাসহ মালামাল লুটের অভিযোগ

Share the post

Share the postচট্টগ্রাম প্রতিনিধি: শেখ হাসিনা সরকারের পতনের পর নতুন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব পালন করছে এক মাসেরও বেশি হয়েছে। নতুন সরকার দায়িত্ব নেয়ার পর পুলিশ কাজে ফিরলেও তাদের তৎপরতা খুব একটা দেখা যাচ্ছে না। যে কারণে সারাদেশে অনেক অপরাধমূলক কর্মকাণ্ডের খবর পাওয়া যাচ্ছে। সরকার পতনের পরপর প্রশাসনের নিষ্ক্রিয়তার সুযোগে একের পর এক হচ্ছে দখল বাণিজ্য […]