৭১-এ ভারতীয় সেনারা রক্ত দিয়েছে, দুঃসময়ের বন্ধুদের ভুলতে পারি না: কাদের

Share the post

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের, ভারত আমাদের পরীক্ষিত বন্ধু। ১৯৭১ সালে ভারতীয় সেনার রক্ত দিয়েছে। সেই দেশের জনগণ এবং সরকার আশ্রয় দিয়েছে। এই দুঃসময়ের বন্ধুদের আমরা ভুলে যেতে পারি না। শনিবার (৬ জুলাই) রাজধানীর বেইলি রোডে পাহাড়ি ফলমেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, পার্বত্য চট্টগ্রাম বদলে গেছে। শুধু শান্তি চুক্তি বাস্তবায়নে সময় লাগবে। কারণ সেখানে মূল সমস্যা হচ্ছে ভূমি। এর সমাধান এত সহজ নয়। তবে শেখ হাসিনা থাকলে পার্বত্য চট্টগ্রামের সব সমস্যা সমাধান হয়ে যাবে।

তিনি আরও বলেন, সবার সঙ্গে বন্ধুত্ব কারো সাথে শত্রুতা নয়। এই পলিসি আমরা ফলো করি। ৬৮ বছর পর আমরা সীমান্ত সমস্যার সমাধান করেছি। ভালো সম্পর্ক আছে বলেই আমারা বাংলাদেশের মতো আরেকটা বাংলাদেশ সমুদ্র সীমায় পেয়েছি। ভারত আমাদের রাজনৈতিক বন্ধু,  চীন আমাদের উন্নয়নের বন্ধু। সম্পর্ক ভালো থাকলে আলাপ আলোচনা করে সমাধান করা যায়। আমরা খালি হাতে আগে ফিরিনি এবারও ফিরিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের উন্নয়নের জন্য যেখানে সুবিধা পাবো, তা কেনো নিবো না। এতে অনেকের গা জ্বলে। এটা অনেকের অন্তর জ্বালা। মেরুদণ্ডহীনরা নতজানু হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোনদিনও নতজানু হবে না।তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে নিজেরা আইনগতভাবে না পরে  জাতিসংঘের হস্তক্ষেপ চায় বিএনপি। দলটি খালেদা জিয়াকে ঢাল হিসাবে ব্যবহার করছে। বিএনপি এখন কোটা আন্দোলনের উপর ভর করবে। সরকার তো কোটা রাখেনি, এটা আদালতে মামলা চলছে। খালেদা জিয়ার মুক্তি আইনের ব্যাপার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

মুন্সীগঞ্জে ছাত্র আন্দোলনে নিহত ঘটনায় আসামি করে নতুন মামলা

Share the post

Share the postমোঃখায়রুল ইসলাম হৃদয়, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সজল হত্যার ঘটনায় মুন্সীগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে প্রধান আসামী করে নতুন মামলা দায়ের করা হয়েছে। উত্তর ইসলাম নিহত সজল মামলার বাদী হয়ে সেলিম মাহমুদ হত্যার ঘটনায় অভিযোগ দাখিল করেন অন্য একটি সূত্রমতে মামলার উল্লেখ্য আসামিরা হলেন, মুন্সীগঞ্জ -৩ […]

চরভদ্রাসন উপজেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষক হলেন দ্বিতীয়বারের মতো মো. মনিরুজ্জামান

Share the post

Share the post ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হয়েছেন মো. মনিরুজ্জামান। প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ এর বাছাই প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে  দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় তিনি সহকর্মী ও উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবারের দায়িত্বশীলদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।সেই সাথে উপজেলার শ্রেষ্ঠ  সহকারী শিক্ষক ২য় বারের মত  নির্বাচিত করায় জাতীয় […]