শিক্ষার্থীদের টিকা নিতে নিবন্ধন লাগবে না

Share the post

এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, এছাড়া টিকাদান কর্মসূচিকে আরও বেগবান করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার বেলা ১২টার দিকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।এসময় তিনি বলেন, “১২ বছরের উর্ধ্বে সব শিক্ষার্থীরা এ মাসেই করোনা টিকার প্রথম ডোজ পাবে। নিবন্ধন ছাড়াই টিকা নিতে পারবে তারা।”দীপু মনি আরো বলেন, ১২ জানুয়ারির পর শুধু টিকাপ্রাপ্তরা স্কুলে যাবে। তবে টিকা না নেয়া শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করতে পারবে। শিক্ষাপ্রতিষ্ঠানে করোনার সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে কঠোর নজরদারি করা হবে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রী জানান, এখন পর্যন্ত ১২ বছরের কম বয়সী শিক্ষার্থীদের টিকার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সে কারণে তাদের ক্লাস যেভাবে চলছে, সেভাবেই চলবে। তাছাড়া ক্যানসার বা জটিল রোগের ইতিহাস আছে এমন শিক্ষার্থীদের স্কুলে না এসে অনলাইনে ক্লাসের ওপর জোর দেয়া হবে।’সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, দেশে ১২ থেকে ১৮ বছর বয়সী মোট শিক্ষার্থী ১ কোটি ১৬ লাখ ২৩ হাজার ৩২২ জন। এর মধ্যে মোট টিকা দেয়া হয়েছে ৪০ লাখ ৩২ হাজার ৫৬৯ জনকে। প্রথম ডোজ বাকি আছে ৭৫ লাখ ৯০ হাজার ৫৫৩ জনের। টিকা গ্রহণকারী শিক্ষার্থীর শতকরা হিসাব ৩৫%।

৩৯৭ উপজেলায় ১৫ জানুয়ারির মধ্যে, ৩ উপজেলায় ১৭ জানুয়ারি, ৫৬ উপজেলায় ২০ জানুয়ারি, ১৫ উপজেলায় ২২ জানুয়ারি, ৩৫ উপজেলায় ২৫ জানুয়ারি ও ১১ উপজেলায় ৩১ জানুয়ারির মধ্যে টিকাদান সম্পন্ন করার নির্দেশনা রয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী।এদিকে এসএসসি পরীক্ষা এ বছরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে বলে জানান শিক্ষামন্ত্রী। এছাড়া, বোর্ড পরীক্ষার বিষয়ে কোনো গুজবে কান না দেয়ার আহ্বান জানান তিনি।

এর আগে রোববার রাতে কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভার্চুয়াল বৈঠকে আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ না করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন জাতীয় কারিগরী পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

ভারতে ইলিশ রপ্তানি হবে, উপহার হিসেবে নয় : উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান

Share the post

Share the postভারতে ইলিশ রপ্তানি হবে, উপহার হিসেবে নয় বলে মন্তব্য করছ্নে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। সোমবার (২৩ সেপ্টেম্বর)  নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর রেগুলেটর এলাকা পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের এসব কথা জানান । উপদেষ্টা রিজওয়ানা হাসান বলেন, বাংলাদেশ থেকে ইলিশ এখনো যায়নি। শুধু  রপ্তানি বিষয়ে […]

K English Nest Canada স্কুলের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

Share the post

Share the postবাচ্চাদের Native Speaker এর মতো করে ইংরেজিতে কথা বলা শেখানোর জন্যে প্রথম ২০১৮ সালে গড়ে তুলেছিলাম Kids Club. সেই সময় বাচ্চা এবং অভিভাবকদের অসীম আগ্রহ, আমাকে উৎসাহিত করেছে এই ধারাকে অব্যাহত রাখতে। ২০২২ সালে কানাডা যাওয়ার পর এবং সেখানে স্কুলে কাজ করার মাধ্যমে Native Speaker এর মতো কথা বলার গুরুত্ব আরও বুঝতে পারলাম। […]