গরমে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা বিশেষজ্ঞদের

Share the post

ঢাকা মেডিকেলে প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ফেব্রুয়ারি মাসে এখানে তিনশর কম রোগী ভর্তি থাকলেও এখন তা প্রায় পাঁচশ। দেশের অন্য হাসপাতালেগুলোতেও বাড়ছে রোগীর চাপ।

ফেব্রুয়ারিতে করোনা শনাক্তের গড় ছিল তিন থেকে চারশো, মার্চে তা পাঁচশো ছাড়িয়েছে। সোমবার করোনা শনাক্ত হয় ৮৪৫ জনের। যা ৫৪ দিনের মধ্যে সর্বোচ্চ। জানুয়ারিতে শনাক্তের হার ৫ থেকে ফেব্রুয়ারিতে নামে দুইয়ে। কিন্তু মার্চের প্রথম ৮ দিনেই শনাক্তের হার বেড়ে দ্বিগুণ হয়েছে।

এবিষয়ে রোগতত্ত্ববিদ ডা. কিংকর ঘোষ বলেন, দেশে শীতে সংক্রমণ বাড়ার কথা থাকলেও তা হয়নি। তবে এবার গরমে করোনার সংক্রমণ বাড়তে পারে। পাশাপাশি করোনার নতুন ধরনও বাড়াচ্ছে উদ্বেগ বলেও শঙ্কা প্রকাশ করেন এই বিশেষজ্ঞ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল ইসলাম জানান, কিছুদিন আগেও আমাদের করোনা আইসিইউ বেডগুলো খালি ছিলো। কিন্তু গত কয়েকদিন ধরে রোগীর চাপ বাড়তে শুরু করেছে। যদিও কেবিনগুলো এখনও খালি আছে তবে আমার কাছে মনে হচ্ছে রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এদিকে অণুজীব বিজ্ঞানী ড. সেঁজুতি সাহা বলেন, ব্রাজিল, সাউথ আফ্রিকা, যুক্তরাজ্যে করোনার কিছু কিছু ধরণ খুব দ্রুত গতিতে ছড়াচ্ছে। এজন্য আমাদের খুবই সতর্কতার সাথে লক্ষ্য রাখতে হবে যেন এই সংক্রমণের হার কোন ভাবেই না বাড়ে।

দেশে গত কয়েকদিনে সংক্রমণের পাশাপাশি বেড়েছে মৃত্যুও। গত ৩ দিনে করোনায় মারা গেছেন ১০ জনের বেশি। অথচ তার আগের সপ্তাহে ছিল দশের কম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

ফরিদপুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে সন্দেহভাজন হিসেবে সঞ্জিত বিশ্বাস নামে এক ভারতীয় নাগরিককে গ্রেপ্তার

Share the post

Share the postসাজ্জাদ হোসেন সাজু(ফরিদপুর জেলা প্রতিনিধি) : ফরিদপুরের ভাঙ্গা বাজারের হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাংচুরের অভিযোগে সন্দেহভাজন হিসেবে সঞ্জিত বিশ্বাস (৪৫) নামে এক ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ।  সোমবার বিকেলে ফরিদপুর জেলা পুলিশের দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই ভারতীয় নাগরিককে গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করা হয়। গ্রেপ্তার হওয়া সঞ্জিত বিশ্বাস ভারতের […]

ঝালকাঠিতে গরুচোর সন্দেহে গণপিটুনিতে যুবকের মৃত্যু

Share the post

Share the postমো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটিতে গরু চোর সন্দেহে গণপিটুনিতে রাজ্জাক খান (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) ভোরে নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কুমারখালীর পশ্চিম চর এলাকায় এ ঘটনা ঘটেছে। রাজ্জাক খান নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের ঢাপর গ্রামের শাহজাহান খানের ছেলে। পুলিশ সূত্রে জানা গেছে, ভোররাত ৪টার দিকে ট্রলার নিয়ে উপজেলার […]