প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদানের নামে ঘুষ নেয়ার অভিযোগ

Share the post
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফকিরচালা এলাকায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার নাম করে ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে। অভিযোগের তীর গিয়ে বিঁধেছে একই গ্রামের কাজিমুদ্দিন নামের এক ব্যক্তির ওপর।
উপজেলার ফকিরচালা গ্রামের ভুক্তভোগী রুনা বেগম জানান, তার মাথা গোঁজার কোনো ঘর না থাকায় পার্শবর্তী বাড়ির কাজীমুদ্দিন দেওয়ান স্থানীয় মধ্যপাড়া ইউপি চেয়ারম্যানকে দিয়ে তাকে প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘর এনে দেবেন বলে তার থেকে এনআইডি কার্ডের ফটোকপি ও ছবি নেন।
কয়েক দিন পরে তাকে জানান, তার নামে একটি ঘর বারাদ্দ দিয়েছেন চেয়ারম্যান। এখন ২৫ হাজার টাকা জমা দিতে হবে। পরে কাজিমুদ্দিন তার কাছ থেকে দুই কিস্তিতে ২৫ হাজার টাকা নেন। টাকা নেয়ার পর প্রায় দুই বছর পার হতে চলছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান নাছিম কবিরের মৃত্যুও হয়েছে। ইউনিয়নে এখন নতুন চেয়ারম্যান।
এখননো কাজিমউদ্দিন তাকে ঘরও দিচ্ছেন না, টাকাও ফেরত দিচ্ছেন না। রুনা তার টাকা ফেরত চাইলে কাজিমুদ্দিন তাকে নানা ভাবে ভয়-ভীতি প্রদান করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া তিনি যাতে টাকা ফেরত না চান সেই লক্ষ্যে কাজিমুদ্দিন রুনা বেগমের কাছ থেকে জোরপূর্বক একটি সাদা কাগজে স্বাক্ষরও নিয়েছেন বলে উল্লেখ করেন। এ বিষয়ে রুনা বেগম কাজিমুদ্দিনের বিরুদ্ধে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, ঘর দেয়ার নাম করে ঘুষ নেয়ার একটি অভিযোগ পেয়েছি। একটি তদন্ত কমিটি গঠন করে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার নাম করে টাকা নেয়ার কোনো সুযোগ নেই।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated