নেত্রকোণায় হক্কু হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ 

Share the post
সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :   নেত্রকোণার বারহাট্টা উপজেলার ৫নং চিরাম ইউনিয়নের নৈহাটী গ্রামের অত্যন্ত নিরীহ, নিরপরাধ এবং সজ্জন ব্যক্তিত্ব কৃষক “আব্দুল ওহাব (হক্কু মিয়া) এর নৃশংস হত্যার প্রতিবাদে ও অপরাধীদের ফাঁসির দাবিতে এক মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ (৪ ডিসেম্বর ) শনিবার অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে উপজেলার ৫নং চিরাম ইউনিয়ন পরিষদের সামনের সড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন অত্র এলাকাবাসী।
এসময় মানববন্ধনে বক্তারা বক্তব্যে জানান, কৃষক হক্কু মিয়া হত্যার ১৫ দিন পেড়িয়ে গেলেও কোন আসামীকে এখনও আইনের আওতায় আনতে পারিনি পুলিশ প্রশাসন।
তাই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে হক্কু মিয়া হত্যার খুনী ও সন্ত্রাসীদের দ্রুততম সময়ের মধ্যে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসি কার্যকর করা এবং নিহত ব্যক্তির পরিবারের সকলের নিরাপত্তা বিধান করাই এলাকাবাসীর প্রাণের দাবী।
উল্লেখ্য, গত ২০ নভেম্বর শনিবার  মাগরীবের নামাজ শেষে নৈহাটী বাজার হতে বাড়ী ফেরার সময় অজ্ঞাত দুষ্কৃতিকারীর কতৃক নৃশংস ভাবে আব্দুল ওয়াহাব হক্কু মিয়া খুন হয়।পরদিন (২১ নভেম্বর ) রবিবার সকাল ১০টার দিকে বারহাট্টা উপজেলার চিরাম ইউনিয়নের নৈহাটি গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলামের নানার পরিত্যক্ত পুরাতন বাড়ির একটি জঙ্গল থেকে আব্দুল ওয়াহাব হক্কু মিয়া (৬৫) এর লাশ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনার ১৪ দিন পেড়িয়ে গেলে ও এখনো হত‍্যাকারীরা ধরা ছোয়ার বাহিরে রয়েছে।
তাই হক্কু মিয়া হত‍্যাকারীদের দ্রুতসময়ের মধ‍্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান ৫নং চিরাম ইউনিয়ন বাসি সহ সুশীল সমাজের নাগরিকগন।
এসময় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ৫নং চিরাম ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান সাইদুর রহমান চৌধুরী, নেত্রকোনা জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান, বাংলাভিশনের জেলা প্রতিনিধি ও জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ম.কিবরিয়া চৌধুরী হেলিম, বারহাট্টা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল, বারহাট্টা সরকারি কলেজের প্রফেসর ফারুক আহমেদ, চিরাম ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ডাঃ মঞ্জুরুল হক, চিরাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস নয়ন,আব্দুল হান্নান, প্রফেসর আব্দুল ওয়াদুত, খুরশেদ মাষ্টার, তোফায়েল আহমেদ, আবু সায়েম, সহ আরো অনেকেই এসময় বক্তব্য রাখেন।
এসময় চিরাম ইউনিয়নের শত শত মানুষ অংশ গ্রহণ করে সবাই হক্কু মিয়া হত‍্যাকারীদের ফাঁসির দাবি জানান।
এ বিষয়ে জানতে চাইলে বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান বলেন, হক্কু মিয়া হত‍্যার দায়ে সন্দেহ জনক ভাবে বিউটি আক্তার ও শহীদ মিয়া নামক দুইজনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছি।
এবং বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা অব‍্যহত রয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলার যমুনা টিভির ষ্টাফ রিপোর্টার কামাল হোসাইন, প্রথম আলোর জেলা প্রতিনিধি পল্লব চক্রবর্তী,মাই টিভির জেলা প্রতিনিধি আনিসুর রহমান,একুশে টিভির জেলা প্রতিনিধি মনোরঞ্জন সরকার, চ‍্যানেল 24 জেলা প্রতিনিধি হানিফ উল্লাহ আকাশ, প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি আব্দুর রহমান, বাংলাদেশ বুলেটিনের জেলা প্রতিনিধি সোহেল খান দূর্জয়, সোলায়মান হোসাইন রুবেল, ভোরের ডাক পত্রিকার বারহাট্টা উপজেলা প্রতিনিধি লতিফুর রহমান সহ আরো অনেকেই এসময় উপস্থিত ছিলেন।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

K English Nest Canada স্কুলের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

Share the post

Share the postবাচ্চাদের Native Speaker এর মতো করে ইংরেজিতে কথা বলা শেখানোর জন্যে প্রথম ২০১৮ সালে গড়ে তুলেছিলাম Kids Club. সেই সময় বাচ্চা এবং অভিভাবকদের অসীম আগ্রহ, আমাকে উৎসাহিত করেছে এই ধারাকে অব্যাহত রাখতে। ২০২২ সালে কানাডা যাওয়ার পর এবং সেখানে স্কুলে কাজ করার মাধ্যমে Native Speaker এর মতো কথা বলার গুরুত্ব আরও বুঝতে পারলাম। […]

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]