ঝালকাঠি কারাগারসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার

Share the post

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠি কারাগারসহ জেলার গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অতিরিক্ত সতর্কতার জন্য যোগ করা হয়েছে সেনা সদস্যদেরও। দেশের বিভিন্ন স্থানে সংঘাত সহিংসতা থাকলেও এ জেলায় সহাবস্থান পরিবেশ বিরাজ করছে। ঝালকাঠি কারাগার ও গুরুত্বপূর্ণ স্থাপনা, স্থান, জনবহুল মোড়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  অতিরিক্ত সতর্কতার জন্য যোগ করা হয়েছে সেনা সদস্যদেরও। দেশের বিভিন্ন স্থানে সংঘাত সহিংসতা থাকলেও শান্তিপুর্ণ ঝালকাঠি জেলায় সহাবস্থান পরিবেশ বিরাজ করছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ঝালকাঠি জেলা কারাগারের আরপি গেইট (প্রবেশদ্বার) রয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা। কারারক্ষিদের প্রহরার পাশাপাশি একাধিক সেনা সদস্যও রয়েছেন নিরাপত্তার দায়িত্বে। মহিলা কারারক্ষিও দায়িত্বে রয়েছেন সেখানে। বর্তমান পরিবেশ-পরিস্থিতির কারণে দর্শনার্থীদের স্বাক্ষাৎ বন্ধ রয়েছে। তাই কারা সংশ্লিষ্টদের বাইরে কাউকে কারাগার এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কারাগারের প্রধান ফটকের সামনে সেনা সদস্য ও কারারক্ষীরা রয়েছে সর্বোচ্চ সতর্কতায়। পুর্ণাঙ্গ ইউনিফর্মে অগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে দাড়িয়ে তারা দায়িত্ব পালন করছেন। ঝালকাঠি জেলা কারাগারের তত্বাবধায়ক মো. আব্দুল্লাহ ইবনে তোফাজ্জেল হোসেন খান বলেন, বর্তমান পরিস্থিতিতে সার্বিক দিক বিবেচনায় সর্বোচ্চ সতর্কতায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। বাইরে যেমন নিরাপত্তার বিষয়টি রয়েছে, কারাভ্যান্তরেও তেমনি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে ঝালকাঠি জেলা কারাগারে জঙ্গি, উগ্রবাদ, দস্যু এবং ঝুকিপুর্ণ কোনো আসামি বন্ধী নাই। তাছাড়া অন্যান্য জেলায় কোটা আন্দোলনকারী বন্ধী থাকলেও ঝালকাঠি জেলায় কোটা আন্দোলন নেই। তাই কোনো আন্দোলনকারীও কারাগারে নেই। কারাগারের ভিতরে কারা কোড মেনেই শৃঙ্খলা ও নিরাপত্তার বিষয়টি দেখা হচ্ছে বলেও জানান।

কারাধ্যক্ষ আতিকুর রহমান বলেন, সারাদেশের চলমান পরিস্থিতিতে কারা এলাকায় সার্বক্ষণিক কারারক্ষীদের টহল এবং চারদিকে ব্যাপক লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। ঝালকাঠি জেলা কারাগারের ভিতরে ও বাইরে নিরাপত্তা ব্যবস্থা অধিকতর জোরদার করা হয়েছে। যাতে কোনো অশুভ শক্তি ও জঙ্গিবাদ নাশকতামূলক কর্মকান্ড ঘটাতে না পারে। জামিনে মুক্তিপ্রাপ্ত বন্দিদের সঙ্গে মঙ্গলবার বিকেলে আলাপ করে জানা গেছে, কারাগারের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং ভিতরে ও বাইরে লাইটিং বৃদ্ধি করা হয়েছে। শৃঙ্খলা ও পরিষ্কার-পরিচ্ছন্নতায় দেশের অন্য কারাগারের তুলনায় এটি মডেলে রূপান্তরিত হয়েছে। অপরদিকে ঝালকাঠি জেলার ৪ উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় গুরুত্বপুর্ণ স্থাপনা ও জনবহুল মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। কোটা আন্দোলনকারী বা সুযোগবাদী তৃতীয় কোনো শক্তি যাতে কোনো ধরনের আইনশৃঙ্খলা পরিবেশের বিঘ্ন ঘটাতে না পারে সেদিকে কঠোর নজরদারী রয়েছে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের। মাঠে রয়েছে গোয়েন্দা বিভাগের কর্মকর্তা ও সদস্যদের ব্যাপক তৎপরতা। সবদিক মিলিয়ে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঘেরা ঝালকাঠি জেলা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

রাজাপুরে ৩৩ বছর পরে ভাই হত্যার বিচার চাইলেন স্বজনরা

Share the post

Share the postমো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ৩৩ বছর পরে ভাইয়ের হত্যাকারীর বিচার ও তাদের পৈতৃক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন স্বজনরা। বুধবার দুপুরে উপজেলা সদরের মুক্তিযোদ্ধা কনভেনশন সেন্টারে জাহানারা বেগম নামের এক নারী এ সংবাদ সম্মেলন করেন। এ সময় তার পরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাহানারা বেগম […]

ঝালকাঠিতে সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা, যুবক গ্রেপ্তার

Share the post

Share the postমো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটিতে সেনাবাহিনীর রানার পদে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মামুন হাওলাদার (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনীর একটি দল। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সুবিদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মামুন হাওলাদার বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা এলাকার মৃত […]