ঝালকাঠিতে সার-বীজ আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

Share the post

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় কৃষি প্রণোদনার ১৯ বস্তা সার ও বীজ আত্মসাতের মামলায় এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার (৩১ জুলাই) ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমার্পণ করে জামিন আবেদন করলে বিচারক মো. রহিবুল ইসলাম তাদের কারগারে পাঠানো নির্দেশ দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আব্দুল মান্নান রসূল জানান। কারাগারে যাদের পাঠানো হয়েছে তারা হলেন- ওই উপজেলার ৬নং আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিঠু সিকদার ও সদস্য মো. হেলাল সিকদার। আইনজীবী আব্দুল মান্নান বলেন, “উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন ইউপি চেয়ারম্যান মো. মিঠু সিকদারসহ এ মামলার তিন আসামি। জামিন শেষ হলে দুইজন নিম্ন আদালতে জামিন আবেদন করেন। ”

মামলার নথি থেকে জানা যায়, চলতি বছরের ৪ জুন দুপুরে স্থানীয় ইউপি সদস্য হেলাল ইজিবাইকে করে পরিষদের গুদাম থেকে আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ গোপনে স্থানান্তর করার সময় স্থানীয় লোকজন তা দেখে ফেলেন। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নেছার উদ্দিনকে জানান। এরপর তিনি ইউনিয়ন পরিষদে অভিযান চালান। এ সময় পরিষদের গুদাম থেকে ছয় বস্তা ব্রি-ধানের বীজ ও সাত বস্তা রাসায়নিক সার জব্ধ করেন। পরে স্থানীয় সাতানি বাজারের যুবলীগ নেতা দীপক হাওলাদারের বাসা থেকে ছয় বস্তা জব্দ করা হয়। এ ঘটনায় পরের দিন ৫ জুন রাতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিঠু সিকদার, ১নং ওয়ার্ডের সদস্য হেলাল সিকদার ও ইউনিয়ন যুবলীগের সভাপতি দীপক হাওলাদারের বিরুদ্ধে থানায় মামলা করেন উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান বীন ইসলাম।

খরিপ মৌসুমে উফশী আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এ বছরের এপ্রিল মাসে কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয় উপজেলার তিন হাজার ৭৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি আউশ ধান বীজ, ১০ কেজি পিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। আওরাবুনিয়া ইউনিয়নে ৬২৫ জন কৃষকের জন্য বরাদ্দ হয়। কিন্তু বিতরণের দুই মাস পর এই সার ও বীজ জব্দ করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

রাজাপুরে ৩৩ বছর পরে ভাই হত্যার বিচার চাইলেন স্বজনরা

Share the post

Share the postমো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ৩৩ বছর পরে ভাইয়ের হত্যাকারীর বিচার ও তাদের পৈতৃক সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন স্বজনরা। বুধবার দুপুরে উপজেলা সদরের মুক্তিযোদ্ধা কনভেনশন সেন্টারে জাহানারা বেগম নামের এক নারী এ সংবাদ সম্মেলন করেন। এ সময় তার পরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাহানারা বেগম […]

ঝালকাঠিতে সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা, যুবক গ্রেপ্তার

Share the post

Share the postমো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটিতে সেনাবাহিনীর রানার পদে চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মামুন হাওলাদার (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনীর একটি দল। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সুবিদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মামুন হাওলাদার বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা এলাকার মৃত […]