শাহজাহানপুরে জোড়া খুন: শুটার মাসুম ৭ দিনের রিমান্ডে

Share the post

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি হত্যার ঘটনায় দায়ের করা মামলায় শুটার মাসুম মোহাম্মদ আকাশের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অতিরিক্ত অ্যাডিশনাল ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন আজ সোমবার এই আদেশ দেন।

এর আগে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা মাসুমকে আদালতে হাজির করে ১৫ দিন রিমান্ডে নেয়ার আবেদন করে। আদালত উভয় পক্ষের শুনানি নিয়ে আসামি মাসুমকে সাত দিন রিমান্ডে নেয়ার অনুমতি দেন।

রোববার ঢাকায় ডিএমপির মিডিয়া সেন্টারে ডিবির পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, জাহিদুলকে হত্যার বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদেই স্বীকার করেন মাসুম। জেলা পুলিশের সহযোগিতায় বগুড়া থেকে মাসুমকে গ্রেপ্তার করে ডিবি। টিপুকে হত্যার জন্য পাঁচ দিন আগে কন্ট্রাক্ট পেয়েছিল শুটার মাসুম। আর ঘটনার ৩ দিন আগে পেয়েছিল টিপুর ছবি।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফনান প্রীতি নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হয়। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতদের আসামি করা হয়।

এসময় বাদী মামলার অভিযোগে জানান, তার স্বামী মতিঝিল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকাকালে দলীয় কোন্দল ছিল। তিনি আরো উল্লেখ করেন, হত্যার চার পাঁচ দিন আগে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতকারীরা মোবাইল ফোনে হত্যার হুমকিও দেয়।

পুরনো দুটি হত্যাকাণ্ড, ঠিকাদারি ব্যবসা নিয়ে বিরোধ, এলাকার রাজনীতি নিয়ন্ত্রণ নিয়ে দ্বন্দ্ব, এজিবি কলোনিতে দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধসহ নানা বিষয় নিয়ে টিপুর একাধিক শত্রু ছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated