মোটরসাইকেলে মৃত্যুযাত্রা!

Share the post

সীতাকুণ্ড প্রতিনিধি :চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে সিএনজি অটোরিকশার সাথে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী শহীদুল্লাহ (মুন্না) (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। শহীদুল্লাহ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের পূর্ব সৈয়দপুর গ্রামের মুক্তিযোদ্ধা নুরুল আলমের পুত্র। শনিবার ভোররাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ নিয়ে গত ১৬ দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ পুলিশ সদস্যসহ ৩ জন নিহত হয়েছেন।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশের উত্তর বাইপাসে অতিক্রম করছিলেন মোটরসাইকেল চালক শহীদুল্লাহ। এ সময় পুরাতন রোড থেকে একটি সিএনজি নতুন রোডে প্রবেশ করার সময় মোটরসাইকেলের সাথে ধাক্কা লাগে। ধাক্কায় মোটরসাইকেল আইল্যান্ডের উপরে উঠে যায়। এতে শহীদুল্লা গুরুতর আহত হন।  স্থানীয়রা তাকে উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তার অবস্থার অবনতি দেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে শনিবার ভোর রাতে তার মৃত্যু হয়।

নিহত শহিদুল্লাহ  দীর্ঘদিন যাবত সৌদি আরবে বসবাস করছিলেন, শালীর বিয়ে উপলক্ষে তিনি নিজ বাড়ি সীতাকুণ্ডে ছুটিতে আসেন।  নিহত শহীদুল্লার ভাই মো. রিপন জানান, গত ২২ বছর ধরে তিনি প্রবাসে জীবনযাপন করছিলেন। এর মধ্যে তিনি ছয়বার দেশে আসেন। চলতি মাসের প্রথম দিকে তিনি শ্যালিকার বিয়ের উদ্দেশ্যে এক মাসের জন্য দেশে ফেরেন ।

কুমিরা হাইওয়ে থানার সার্জেন্ট মো. ফারুক বলেন, সীতাকুণ্ডের পৌরসভা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় একজন মারা যাওয়ার কথা শুনেছি। তবে কেউ কোন অভিযোগ না করায় দুর্ঘটনা বিষয়ে বিস্তারিত জানি না।

এর আগে ১১ ফ্রেব্রুয়ারি ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিরার রয়েল গেটের সামনে নোয়াখালী জেলা নিবাসী পুলিশ সদস্য মুশফিক ও ৪ ফ্রেব্রুয়ারি ছোট কুমিরায় খাগড়াছড়ি জেলা নিবাসী এস আই সিপন চাকমা নিহত হন।

যাত্রী কল্যাণ সমিতির তথ্য-উপাও বিশ্লেষণ করে জানা যায় গত তিন মাসে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রতিমাসে গড়ে ১০০ এর বেশি যাত্রী মারা গেছেন। দুটি প্রতিষ্ঠানের গবেষণা প্রতিবেদনে জানা গেছে, ২০২০ সালে শুধু  এক বছরে মোটরসাইকেলদ দুর্ঘটনায় মারা যান ১০৯৭ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

মানিকগঞ্জে জেলা গোয়েন্দা পুলিশ হেরোইনসহ মাদক কারবারি গ্রেপ্তার

Share the post

Share the post মাহাবুব আলম তুষার ,মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ জেলা গোয়েন্দা  পুলিশ অভিযান চালিয়ে হেরোইনসহ মো: মিলন নামে এক চিহ্নিত মাদক কারবারিকে গ্রেফতার করেছে। রোববার (১৪ জুলাই) সকালে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। মানিকগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ জানায়, শনিবার (১৩ জুলাই) বিকেল ৬ ঘটিকায  মানিকগঞ্জ  সদর উপজোলার নবগ্রাম […]

তেঁতুলিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, তদন্তে জেলা শিক্ষা অফিসার

Share the post

Share the postমুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার হারাদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান ফিরোজের বিরুদ্ধে বিদ্যালয়ের নিয়ম-কানুন ভঙ্গসহ নানা অনিয়মের গণ অভিযোগ করেছেন প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ স্থানীয় বাসিন্দা ও অভিভাবকেরা। চলতি বছরের গত ২৭ মে জেলা শিক্ষা অফিসার পঞ্চগড়ের কাছে এই অভিযোগটি দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে পঞ্চগড় জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ […]