মোটরসাইকেলে মৃত্যুযাত্রা!

Share the post

সীতাকুণ্ড প্রতিনিধি :চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে সিএনজি অটোরিকশার সাথে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী শহীদুল্লাহ (মুন্না) (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। শহীদুল্লাহ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের পূর্ব সৈয়দপুর গ্রামের মুক্তিযোদ্ধা নুরুল আলমের পুত্র। শনিবার ভোররাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ নিয়ে গত ১৬ দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ পুলিশ সদস্যসহ ৩ জন নিহত হয়েছেন।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশের উত্তর বাইপাসে অতিক্রম করছিলেন মোটরসাইকেল চালক শহীদুল্লাহ। এ সময় পুরাতন রোড থেকে একটি সিএনজি নতুন রোডে প্রবেশ করার সময় মোটরসাইকেলের সাথে ধাক্কা লাগে। ধাক্কায় মোটরসাইকেল আইল্যান্ডের উপরে উঠে যায়। এতে শহীদুল্লা গুরুতর আহত হন।  স্থানীয়রা তাকে উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তার অবস্থার অবনতি দেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে শনিবার ভোর রাতে তার মৃত্যু হয়।

নিহত শহিদুল্লাহ  দীর্ঘদিন যাবত সৌদি আরবে বসবাস করছিলেন, শালীর বিয়ে উপলক্ষে তিনি নিজ বাড়ি সীতাকুণ্ডে ছুটিতে আসেন।  নিহত শহীদুল্লার ভাই মো. রিপন জানান, গত ২২ বছর ধরে তিনি প্রবাসে জীবনযাপন করছিলেন। এর মধ্যে তিনি ছয়বার দেশে আসেন। চলতি মাসের প্রথম দিকে তিনি শ্যালিকার বিয়ের উদ্দেশ্যে এক মাসের জন্য দেশে ফেরেন ।

কুমিরা হাইওয়ে থানার সার্জেন্ট মো. ফারুক বলেন, সীতাকুণ্ডের পৌরসভা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় একজন মারা যাওয়ার কথা শুনেছি। তবে কেউ কোন অভিযোগ না করায় দুর্ঘটনা বিষয়ে বিস্তারিত জানি না।

এর আগে ১১ ফ্রেব্রুয়ারি ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিরার রয়েল গেটের সামনে নোয়াখালী জেলা নিবাসী পুলিশ সদস্য মুশফিক ও ৪ ফ্রেব্রুয়ারি ছোট কুমিরায় খাগড়াছড়ি জেলা নিবাসী এস আই সিপন চাকমা নিহত হন।

যাত্রী কল্যাণ সমিতির তথ্য-উপাও বিশ্লেষণ করে জানা যায় গত তিন মাসে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রতিমাসে গড়ে ১০০ এর বেশি যাত্রী মারা গেছেন। দুটি প্রতিষ্ঠানের গবেষণা প্রতিবেদনে জানা গেছে, ২০২০ সালে শুধু  এক বছরে মোটরসাইকেলদ দুর্ঘটনায় মারা যান ১০৯৭ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]