ইউনিলিভার বাংলাদেশের নতুন সিইও জাভেদ আখতার

Share the post

প্রতিবেদন (খোরশেদ): ইউনিলিভার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে (এমডি) আসছেন জাভেদ আখতার, যিনি হতে যাচ্ছেন এই পদে দ্বিতীয় বাংলাদেশি।

নিত্যব্যবহার্য পণ্য তৈরির এ বহুজাতিক কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসছে ১ জুলাই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন জাভেদ আখতার। পাশাপাশি ইউনিলিভারের সাউথ এশিয়া লিডারশিপ টিমেও যোগ দেবেন তিনি।

জাভেদ আখতার বর্তমানে ইউনিলিভারের দক্ষিণ এশিয়া অঞ্চলের ‘ডিজিটাল ট্রান্সফরমেশন অ্যান্ড গ্রোথ’ বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

নতুন দায়িত্ব পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে ইউনিলিভার সাউথ এশিয়ার সভাপতি সঞ্জীব মেহ্তা বলেন, “আমি নিশ্চিত যে, ইউনিলিভারের বাংলাদেশ অংশের ব্যবসাকে তিনি নতুন উচ্চতায় পৌঁছে দিতে সক্ষম হবেন।” খবর বিডি নিউজের।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কর্পোরেট ব্যবসায় দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন জাভেদ আখতারের পেশাজীবন শুরু হয়েছিল ব্রিটিশ আমেরিকান টোবাকোতে। ২০০০ সালে ‘ওরাল কেয়ার’ ইউনিটের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার হিসেবে ইউনিলিভারে যোগ দেন।

দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং অস্ট্রেলেশিয়ার বিভিন্ন অঞ্চলে দীর্ঘ ২৪ বছরের কাজের অভিজ্ঞতা আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে স্নাতক করা জাভেদের।

ইউনিলিভারে বহুল পরিচিত ‘রিইমাজিন এইচইউএল’ এজেন্ডার রূপকার তিনি। সমন্বিত এই এন্ড-টু-এন্ড ডিজিটাল ট্রান্সফরমেশন প্রোগ্রামটি ইউনিলিভারে দারুণ সাড়া ফেলে।

সঞ্জীব মেহতা বলেন, “ইউনিলিভারের প্রবৃদ্ধির প্রধান পাঁচটি মূলনীতি নির্ধারণ এবং ভারতে রিইমাজিন এইচইউএল এজেন্ডা বাস্তবায়নে তার অবদান অনস্বীকার্য।”

জাভেদ আখতার ইউনিলিভার বাংলাদেশের সিইও পদে কেদার লেলের স্থলাভিষিক্ত হচ্ছেন। কেদার লেলে ২০১৮ সালের জানুয়ারি থেকে ওই দায়িত্ব সামলে আসছিলেন। তিনি এখন কনজ্যুমার ডেভেলপমেন্ট ম্যানেজিং কমিটির নির্বাহী পরিচালক হিসেবে হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডে (এইচইউএল) যোগ দেবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

মানিকগঞ্জে জেলা গোয়েন্দা পুলিশ হেরোইনসহ মাদক কারবারি গ্রেপ্তার

Share the post

Share the post মাহাবুব আলম তুষার ,মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ জেলা গোয়েন্দা  পুলিশ অভিযান চালিয়ে হেরোইনসহ মো: মিলন নামে এক চিহ্নিত মাদক কারবারিকে গ্রেফতার করেছে। রোববার (১৪ জুলাই) সকালে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। মানিকগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ জানায়, শনিবার (১৩ জুলাই) বিকেল ৬ ঘটিকায  মানিকগঞ্জ  সদর উপজোলার নবগ্রাম […]

তেঁতুলিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, তদন্তে জেলা শিক্ষা অফিসার

Share the post

Share the postমুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার হারাদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান ফিরোজের বিরুদ্ধে বিদ্যালয়ের নিয়ম-কানুন ভঙ্গসহ নানা অনিয়মের গণ অভিযোগ করেছেন প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ স্থানীয় বাসিন্দা ও অভিভাবকেরা। চলতি বছরের গত ২৭ মে জেলা শিক্ষা অফিসার পঞ্চগড়ের কাছে এই অভিযোগটি দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে পঞ্চগড় জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ […]