মানবিক ভুল বলে ক্ষমা চাইলেন সাকিব

Share the post

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট ম্যাচে নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন মোহামেডানের স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসান। শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টিতে মোহামেডান-আবাহনী ম্যাচে মেজাজ হারিয়ে লাথি দিয়ে স্টাম্প ভাঙেন সাকিব। ইনিংসের পঞ্চম ওভারে মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লুর আবেদনে সাড়া দেননি আম্পায়ার ইমরান পারভেজ। এতেই রেগে লাথি মেরে স্টাম্প ভাঙেন সাকিব।

পরের ওভারেই শুভাগত হোমের বোলিংয়ের সময় বৃষ্টি নামলে আম্পায়ার খেলা বন্ধ করার ঘোষণা দিলে সাকিব নিজের হাতে স্টাম্প উপড়ে ফেলেন। বেশ কিছুক্ষণ উত্তপ্ত বাক্যবিনিময় হয় সাকিব ও আম্পায়ারের মধ্যে। এরপর ড্রেসিংরুমে ফেরার পথে আবাহনীর কোচ খালেদ মাহমুদের সঙ্গেও তর্কে জড়ান সাকিব।এর পর সামাজিক ফেসবুক পেজে ক্ষমা চান সাকিব।

সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিব লিখেছেন, ‘প্রিয় ভক্ত ও অনুসারীরা, মেজাজ হারিয়ে ম্যাচের মুহূর্ত নষ্ট করায় আমি খুবই দুঃখিত। বিশেষ করে যারা বাসা থেকে খেলা দেখছেন। আমার মতো অভিজ্ঞ এক ক্রিকেটারের এভাবে প্রতিক্রিয়া দেখানো ঠিক না, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে মাঝে মাঝে অবিশ্বাস্য কিছু ঘটে যায়। আমি আমার দল, ম্যানেজমেন্ট, টুর্নামেন্টের কর্মকর্তা ও আয়োজক কমিটির কাছে মানবিক এই ভুলের জন্য ক্ষমা চাইছি। আশা করি, ভবিষ্যতে এমন কিছু আর কখনো করব না। ধন্যবাদ, সবাইকে ভালোবাসি।’

এর আগে আবাহনীর ড্রেসিংরুমে এসে কোচ খালেদ মাহমুদের সঙ্গে কথা বলেছেন সাকিব। নিজের আচরণের জন্য মাহমুদের কাছেও ক্ষমা চান।শুক্রবার দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং।

প্রিমিয়ার লিগ ক্রিকেটে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না সাকিবের। তবে আবাহনীর বিপক্ষে ম্যাচে ইংগিত দেন ছন্দে ফেরার। ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ করেন মোহামেডান অধিনায়ক সাকিব। ১৪৬ রানের টার্গেটে শুরুতে কিছুটা এলোমেলো হয় আকাশী-নীলরা। ৯ রানে তিন টপ অর্ডারের বিদায়ের পর হাল ধরেন নাজমুল শান্ত ও মুশফিকুর রহিম। ব্যক্তিগত ১২ রানে মুশফিকের বিপক্ষে এলবিডব্লিউর আবেদন করেন সাকিব। আম্পায়ার তাতে সাড়া না দেয়াতে মেজাজ হারান এই অলরাউন্ডার। এরপর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা।

ঘটনাটা আবাহনী ইনিংসের পঞ্চম ওভারে। মুশফিকুর রহিমের বিপক্ষে নিজের বোলিংয়ে এলবিডব্লিউর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। সঙ্গে সঙ্গেই লাথি মেরে স্টাম্প ভাঙেন সাকিব। পরের ওভারেই শুভাগত হোমের বোলিংয়ের সময় বৃষ্টি নামলে আম্পায়ার খেলা বন্ধ করার ঘোষণা দিলে সাকিব আবার নিজের হাতে স্টাম্প উপড়ে ফেলেন।

তবে ঘটনাটি স্টাম্প ভাঙা আর আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়েই শেষ হয়নি। এর দ্বিতীয় অংশে মঞ্চে আবির্ভূত হন আবাহনীর কোচ খালেদ মাহমুদ। আবাহনীর ইনিংসের ষষ্ঠ ওভারে তুমুল বৃষ্টি নামলে আম্পায়ার মাহফুজুর রহমান খেলা বন্ধ ঘোষণা করেন। তিনি যখন মাঠকর্মীদের কাভার আনার ইশারা দিচ্ছেন, তখন সাকিব আম্পায়ারের দিকে এগিয়ে গিয়ে তিনটি স্টাম্পই তুলে উইকেটের ওপর ছুড়ে মারেন। তিনি এ সময় আম্পায়ারকে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে কিছু একটা বলছিলেন।

এরপর দৃশ্যপটে প্রবেশ করেন খালেদ মাহমুদ। খেলোয়াড়েরা যখন মাঠ ত্যাগ করছিলেন, তখনো নিজেকে সামলাতে বেশ কষ্ট হচ্ছিল সাকিবের। তিনি এ সময় আবাহনীর ড্রেসিংরুমের দিকে তাকিয়ে কিছু বললে খেপে গিয়ে তেড়ে আসেন কোচ খালেদ মাহমুদ। এগিয়ে যান সাকিবও। মোহামেডানের বেশ কয়েকজন ক্রিকেটার তখন জাপটে ধরে থামান সাকিবকে। খালেদ মাহমুদকেও থামান মোহামেডানের শামসুর রহমান।

পরে অবশ্য পুরো ব্যাপার মিটে যায়। সাকিব আবাহনীর ড্রেসিংরুমে গিয়ে ক্ষমা চান মাহমুদের কাছে। মাহমুদও তাকে জড়িয়ে ধরে ঘটনার পরিসমাপ্তি ঘটান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

সিলেটের বাজারগুলোতে উঠতে শুরু করেছে শীতকালিন সবজি

Share the post

Share the postসিলেট প্রতিনিধি : সিলেটের বাজারগুলোতে উঠতে শুরু করেছে শীতকারিন সবজি। এখনও শীত আসেনি তবে বাজারে চলে এসেছে শিম, ফুলকপি, পাতাকপি, মূলাসহ প্রায় সবধরনের শীতের সবজি। এদিকে নতুন সবজির প্রতি ক্রেতাদের বাড়তি আকর্ষণ থাকলেও আকাশছোঁয়া দামের ফলে ধারে-কাছেও যেতে পারছে না মধ্য-নিম্নবিত্ত  শ্রেণির মানুষ। বাজার ঘুরে দেখা গেছে, শীতের সবজি শিমের দাম দোকানভেদে চাওয়া […]

চকরিয়ায় বেপরোয়া বালু খেকো যুবলীগ ক্যাডার বকুল: মানববন্ধনেও থামছেনা বালু লুট

Share the post

Share the postইকরামুল হক,স্টাফ রিপোর্টার : বেপরোয়া বালু উত্তোলনের কারনে নদী ভাঙ্গনের কবলে পড়েছে বাঘগুজারা ব্রীজ সহ আসপাশের বসতবাড়ি। ভাঙ্গন থেকে রক্ষা পেতে প্রশাসনের কাছে ধরনা দিয়েও কোন সুরাহা না পেয়ে ভাঙ্গন এলাকায় মানববন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী। তারপরো অব্যাহত রয়েছে বালু উত্তোলন। সরেজমিনে এলাকাবাসী জানায়,মাতামুহুরী নদীর চকরিয়ার কোনাখালী বাঘগুজরা ব্রীজের উপরে-নীচে রয়েছে যুবলীগ ক্যাডার বকুল […]