বাকলিয়ায় অটোরিক্সা ছিনতাই দোকান ভাঙচুর নগদ টাকাসহ মালামাল লুটের অভিযোগ

Share the post

চট্টগ্রাম প্রতিনিধি: শেখ হাসিনা সরকারের পতনের পর নতুন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব পালন করছে এক মাসেরও বেশি হয়েছে। নতুন সরকার দায়িত্ব নেয়ার পর পুলিশ কাজে ফিরলেও তাদের তৎপরতা খুব একটা দেখা যাচ্ছে না। যে কারণে সারাদেশে অনেক অপরাধমূলক কর্মকাণ্ডের খবর পাওয়া যাচ্ছে। সরকার পতনের পরপর প্রশাসনের নিষ্ক্রিয়তার সুযোগে একের পর এক হচ্ছে দখল বাণিজ্য বা ডাকাতি। বিভিন্ন কোন্দলে আহত কিংবা ছিনতাইকারীদের হাতে আহতের সংখ্যাও কয়েকগুণ বেড়েছে বলে সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো জানাচ্ছে। এদিকে বাকলিয়াতে অটোরিক্সা ছিনতাই, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান দখল, হামলা, ভাঙচুর ও নগদ অর্থসহ মালামাল লুটপাটে তাণ্ডব চালিয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী ও এলাকাবাসী। এসব কাণ্ডে অভিযোগ ওঠেছে স্থানীয় বিএনপি অঙ্গসংগঠনের হাইব্রিড নেতাদের বিরুদ্ধে। যারা সময়ের সুযোগে ভোল পালটেছে। ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পরপর পূর্ব বাকলিয়া তুলাতলি হাফেজ নগর এলাকায় ফয়সাল আহম্মেদ রুবেল নামের এক ব্যবসায়ীর গ্যারেজ থেকে অটোরিক্সা ছিনতাই, মোবাইল সার্ভিসিং দোকান ভাঙচুর ও লাখ লাখ টাকার মালামাল লুটপাটের অভিযোগের তথ্য পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এসব তাণ্ডব কাণ্ডে স্থানীয় নামধারী বিএনপির যুবদলের নাম ভাঙ্গিয়ে এসব কর্মকাণ্ড চালায়। কয়েকজনের নেতৃত্বে ১৫-২০ জনের একটি দুর্বৃত্তের দল অংশ নেয়। যাদের বিরুদ্ধে মাদক কারবারসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। জানা যায়, ব্যবসায়ী ফয়সাল আহম্মেদ রুবেল সরকার পতনের পূর্বে বাকলিয়া থানা ১৮ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ছিল। এলাকার চিহ্নিত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী ও কিশোর গ্যাংসহ নানা অপকর্মের অপরাধীর বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং এর দায়িত্ব পালন ও সামাজিক কাজ করতে গিয়ে তার সাথে সম্পর্কের অবনতি ঘটে। পূর্ব শত্রুতার জেরে দুষ্কৃতকারীরা সরকার পতনের পরপর ভোল পালটিয়ে ব্যবসাপ্রতিষ্ঠান অঙচুর, মালামাল লুট ও অটোরিক্সা ছিনতাই করে নিয়ে যায়। তুলাতলি হাফেজ নগরে ওয়েলকাম কম্পিউটার এন্ড মোবাইল সার্ভিসিং দোকান থেকে মোবাইল এক্সেসরিস, নরমাল মোবাইল, স্মার্ট ফোন, ডেস্কটপ, ল্যাপটপ ও নগদ টাকাসহ মালামাল লুটপাট হয়? ছিনতাই হয় ছবুরের রিকশা গ্যারেজ থেকে ৮ টি অটোরিক্সা। এতে নেতৃত্ব দেন নামধারী যুবদল কর্মী জামাল, মুছা, রহমান ও আরিফ। ভুক্তভোগী রুবেল জানান, তুলাতলি হাফেজ নগরে ওয়েলকাম কম্পিউটার এন্ড মোবাইল সার্ভিসিং নামে আমার দোকান রয়েছে। আমি ব্যবসার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে জড়িত। সরকার পতনের পূর্ব থেকে ১৮ নং ওয়ার্ডে কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক পদে দায়িত্বে ছিলাম। পুলিশ ও জনতার মাঝে সামাজিক কাজ করতে গিয়ে কখনো এলাকার চিহ্নিত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, নারী ব্যবসায়ী ও কিশোর গ্যাংসহ অসামাজিক কার্যকলাপে লিপ্ত অপরাধী চক্রের সাথে আঁতাত করি নাই। তাদের পথের কাটা ছিলাম বিধায় ক্ষতি সাধন করতে তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত থাকতো। ন্যায়ের পক্ষে কাজ করার শক্তি নিয়ে আমি সকল ষড়যন্ত্র প্রতিহত করতাম।

৫ আগস্ট সরকার পতনের পরপর, নামধারী বিএনপির অঙ্গসংগঠনের কিছু ছেলেপেলে, চিহ্নিত কিশোর গ্যাং সদস্য ও মাদক ব্যবসায়ীসহ মিলে ১৫-২০ জনের একটি দুর্বৃত্তের দল আমার দোকানে হামলা চালায়। তারা ভাঙচুর করে দোকান থেকে মোবাইল এক্সেসরিস, ডেস্কটপ, ল্যাপটপ ও ৮০টি মত মোবাইল সেট ও নগদ অর্থসহ প্রায় ৮ লক্ষ টাকার মালামাল লুট করে। খুলে নিয়ে যায় ডেকোরেশন এর মালামালও। এর পরপর লুটপাটকারীরা এলাকায় ছবুরের রিকশা গ্যারেজ থেকে জোরপূর্বক ছিনতাই করে নিয়ে যায় আমার ৮ টি অটোরিক্সা। যার আয় দিয়ে আমার সংসার চলে। এসব হামলা ও লুটপাট তাণ্ডব চালায় এলাকার নামধারী যুবদল কর্মী জামাল, মাদক ব্যবসায়ী মুছা, দুদু, রাশেদ, জাবেদ, ছিনতাইকারী মনা, কিশোর গ্যাং সদস্য আবু তাহের, আজিজ, সোহেল, এনাম, নারী সরবরাহকারী আব্দুর রহমান, আরিফ ও শাহিনসহ অজ্ঞাত ১০-১২ জন দুর্বৃত্ত। এরা সময়ের সুযোগে ভোল পাল্টেছে। এর আগে আওয়ামী রাজনীতির ছত্রছায়ায় তারা নানা অপরাধ করে বেড়াতো। লুটপাটের পর তারা নানান অপবাদ ও জানে মেরে ফেলার হুমকি ধামকি দিয়ে আমি ও আমার পরিবারকে এলাকা ছাড়া করেছে। এসব অপরাধ কাণ্ড ধামাচাপা দিতে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। মোটা অঙ্কের চাঁদা না দিলে হুমকি ধামকি ও অটোরিক্সাগুলো বিক্রি করে দেয়ার ভয়ভীতি দেখাচ্ছে। স্বাধীন দেশে এসব অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সিভিল প্রশাসন ও সেনাবাহিনীর কাছে দৃষ্টি আকর্ষণ করছি। এদিকে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদুল্লাহ সরকার পতনের পর একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন, বিএনপি পরিচয়ে যারা মানুষের ঘরবাড়ি, জায়গা-জমি, দোকান পাট দখল, হামলা, ভাঙচুর ও লুটপাট তাণ্ডব চালিয়েছে তারা কেও বিএনপি রাজনীতির না। তারা সবাই দুর্বৃত্ত। তাদের সাথে বিএনপির কোনো সম্পর্ক নেই। তাদেরকে আইনের হাতে তুলে দিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

সীতাকুণ্ড প্রেস ক্লাব দ্বি-বার্ষিক নির্বাচনে ফোরকান সভাপতি কাইয়ূম চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত

Share the post

Share the postচট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সীতাকুণ্ড প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে (২০২৪-২০২৬ ইং) দৈনিক যুগান্তর’ র সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি সাংবাদিক এস এম ফোরকান আবু সভাপতি ও দৈনিক আমাদের সময় ‘ র সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি আব্দুল্লাহ আল   কাইয়ূম চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।  সকালে সীতাকুণ্ড উপজেলার পৌরসভাস্থ্য সীতাকুণ্ড প্রেসক্লাবের নিজস্ব ভবনের হলরুমে এ […]

জমি দখল নিতে রোপণকৃত ২০ শতক জমির ধানের চারা নষ্ট করার অভিযোগ আনসার সদস্যের বিরুদ্ধে

Share the post

Share the postফয়সাল আলম সাগর, বিশেষ প্রতিনিধি: চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হিমছড়ি মৌলভীপাড়া ধান রোপনকৃত ফসলি জমি নষ্ট করে জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছ কক্সবাজার, কুতুবদিয়া  নিয়োজিত আনসার প্রশিক্ষক মোছলেহ উদ্দীন এর বিরুদ্ধে। ভুক্তভোগী ওসমান গণি জানান, গত ১৪-০৯-২৪ ইং বিকাল আনুমানিক ০৫.০০ ঘটিকার সময় অবৈদ অস্ত্রশস্ত্র  সহ সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার রোপিত ধান্য […]