বগুড়ায় খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগসহ রিলিফের ১২ বস্তা চাল আটক

Share the post
এস.এম.জয়, বগুড়া: বগুড়ার ধুনটে চৌকিবাড়ি ইউনিয়নের বিশ্বহরিগাছা গ্রামের জহুরুল ইসলাম (সাবু) নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকে সরকারী ভালনারেবল উইমেন বেনিফিট ( ভিডাব্লিউবি) রিলিফের ১২ বস্তা চাল আটক করেছে পুলিশ। চৌকিবাড়ি ইউনিয়নে হতদরিদ্র মানুষের পুষ্টির অভাব পূরনের জন্য ২৬৪ জন সুবিধাভোগীকে সরকারী ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডাব্লিউবি) আওতায়  প্রতি মাসে ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল বিনামূল্যে বিতরন করা হয়।
সোমবার (২৩শে সেপ্টেম্বর) চৌকিবাড়ি ইউনিয়ন পরিষদ থেকে পুষ্টিহীন দরিদ্রদের মাঝে জুলাই ও আগষ্ট মাসের চাল বিতরন করা হয়। এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে ধুনট থানার এসআই মুনজুর মোরর্শেদ সোমবার সন্ধ্যায় চাল ব্যবসায়ী জহুরুলের বাড়িতে অভিযান চালিয়ে ১২ বস্তা চাল আটক করেছেন। চৌকিবাড়ি ইউপি চেয়ারম্যান হাসানুল করিম পুটু বলেন, ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে সুবিধা-ভোগীদের মাঝে ভিডাব্লিউবির চাল বিতরন করা হয়েছে। কিন্তু ইউনিয়ন পরিষদের আশে পাশে কোন চাল কেনা বেচা হয়নি। সুবিধাভোগীরা হয়তো পরিষদ থেকে চাল নিয়ে গিয়ে অন্য জায়গায় থেকে  বিক্রি করেছেন। ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুল ইসলাম , সরকারী চাল আটক করার বিষয়ে মামলা দায়ের করা হয়েছে। ধুনট উপজেলা খাদ্য পরিদর্শক জুয়েল ইসলাম জিতু কালেরপাড়া ইউনিয়নের একই প্রকল্পের চাল কেনাবেচার সময় স্থানীয় কান্তনগর বাজারে পাশা নামের এক ব্যবসায়ীকে হাতে নাতে ধরে ফেলে। পরে দেন দরবারের মাধ্যমে ১০ হাজার টাকার বিনিময়ে ওই ব্যবসায়ীকে কয়েক বস্তা চাল সহ ছেড়ে দিয়েছেন বলে  অভিযোগ উঠেছে।
এ বিষয়ে চাল ব্যবসায়ী পাশা জানান, সুবিধাভোগী দুস্থরা আমার কাছে চাল বিক্রি করেছেন। এই চাল কেনা অপরাধ হলে আমি কিনতাম না। তারপরে খাদ্য পরিদর্শক আমাকে পুলিশে দেওয়ার ভয় দেখিয়ে ১০ হাজার টাকা নিয়েছেন। বিষয়টি জানতে চাইলে খাদ্য পরিদর্শক জুয়েল ইসলাম জিতু জানান, রিলিফের চাল কেনা বেচার খবর পেয়ে সোমবার বিকালে তিনি কান্তনগর বাজারে গিয়েছিলেন। কিন্ত পাশা নামের চাল ব্যবসায়ীর কাছ থেকে কোন টাকা তিনি নেননি। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

সীমান্তে দুই বাংলার মিলন মেলা

Share the post

Share the postকুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে দূর্গাপূজার বিসর্জনে কিছু সময় আনন্দ উৎসবে মেতেছিল দুই বাংলার মানুষ। বাংলাদেশ-ভারত দুই দেশের সীমান্তরক্ষীদের উপস্থিতিতে মাথাভাঙ্গা নদীর দুইপাড়ে বসেছিল এ মিলন মেলা। বিজয়া আনন্দে তারা আত্মীয়তার বন্ধনও করেছে অটুট। ওপারে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার শিকারপুর সীমান্ত আর এপারে বাংলাদেশের কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ধর্মদহ সীমান্ত। মাঝখানের সরু মাথাভাঙ্গা […]

কুষ্টিয়া শহরে আগুন নেভানোর জন্য নেই পানির ব্যবস্থা

Share the post

Share the postকুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার শহরে বেবী শফে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার রাত সাড়ে ১০ টার দিকে শহরের এন এস রোড সংলগ্ন এ ঘটনা ঘটে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম। ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানাগেছে, বেবী শফের দোকান বন্ধ করে বাড়ীতে যাওয়ার প্রস্তুতি […]