ফের অগ্নিকাণ্ড ইবির খালেদা জিয়া হলে

Share the post
ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খালেদা জিয়া হলে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। হল ডাইনিং এর রান্নাঘরে গ্যাস সিলেন্ডার থেকে এই আগুনের সূত্রপাত হয়। তবে এতে বড় ধরনের কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫ টার দিকে খালেদা জিয়া হলের রান্নাঘরে এ ঘটনা ঘটে। ফলে ছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা হল থেকে বেরিয়ে পড়েন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৫ টার দিকে হল ডাইনিং এর রান্নাঘরে রান্না করতে যায়। পরে চুলা অন করতেই গ্যাস সিলেন্ডার থেকে আগুন জলে উঠে। কিন্তু তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এছাড়াও ফায়ার সার্ভিস কর্মীরা এসে ঘটনাস্থল পরিদর্শন করেন। হলে প্রায় পাঁচ শতাধিক ছাত্রী থাকলেও অগ্নিনির্বাপকের কোনো ব্যবস্থা নেই। বিষয়টি নিয়ে হলের শিক্ষার্থীরা আতঙ্কিত বলেও জানান তারা। কুষ্টিয়া ফায়ার সার্ভিসের কামরুল  জানান, হ্যাল্পলাইন থেকে আমার কাছে ফোন আসা মাত্রই একটি টিম পাঠিয়েছিলাম। তারা পৌছানোর আগেই শিক্ষার্থীরা আগুন নিভিয়ে ফেলেছে। গ্যাসের নলে ছিদ্র থাকায় মূলত আগুন লেগেছিল। সেক্ষেত্রে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। হলে দায়িত্বরত হাউজ টিউটর ড. মো: এরশাদুল হক বলেন, ডাইনিং থেকে যখনই আমার কাছে ফোন আসে, সাথে সাথেই আমি হ্যাল্প লাইনে ফোন দিয়েছিলাম। পরে একটি ফায়ার সার্ভিস টিম এসে বিষয়টি দেখে।
অগ্নিনির্বাপক যন্ত্রের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ৫ আগষ্টের আগে হলের প্রতিটি ফ্লোরে অগ্রিনির্বাপক রাখার সিদ্ধান্ত হয়েছিল। পরবর্তীতে দেশের পরিস্থিতি অস্বাভাবিক হওয়ায় এই নিয়ে কাজ করা হয়নি। তবে খুব শীগ্রই আমরা হলে অগ্রিনির্বাপকের ব্যবস্থা করবো। উল্লেখ্য, এর আগেও হলের পুরাতন ব্লকে শর্ট সার্কিট হয়ে বেশ কয়েকবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফলে পুরাতন ব্লক থেকে ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের ডরমিটরিতে কপোতাক্ষ ভবনে স্থানান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে শিক্ষক শিক্ষার্থী অভিভাবকদের মানববন্ধন

Share the post

Share the postচাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ইয়াসিন আরাফাত: চাঁপাইনবাবগঞ্জে গোবরাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করায় এর প্রতিবাদ জানিয়ে ও পূর্বের নাম পুর্নবহালের দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় সদর উপজেলার গোবরাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এই মানববন্ধনের আয়োজন করে গোবরাতলা গ্রামবাসী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী […]

চাঁপাইনবাবগঞ্জে যৌথ অভিযানে বাহিনীর বিপুল পরিমাণ মাদক সহ আগ্নেয়াস্ত্র উদ্ধার

Share the post

Share the post চাঁপাইনবাবগঞ্জ বিশেষ প্রতিনিধি, ইয়াসিন আরাফাত: চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনীর পৃথক পৃথক  দু’টি অভিযানে হুজরাপুর কাজিপড়া এবং রেহাইচর এলাকা থেকে ১১ কেজি ২৯০ গ্রাম হেরোইন এবং ১টি ওয়ানশুটারগান পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব-৫ এবং সেনাবাহিনীর যৌথ আভিযানিক দল। আজ (১৯ সেপ্টেম্বর ) বৃহস্পতিবার  সকাল ১০ টায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ […]