ধর্ষকের শাস্তির দাবিতে পার্বত্য ৩ জেলায় বিক্ষোভ মিছিল

Share the post

খাগড়াছড়ি, রাঙ্গামাটিতে দুই পাহাড়ি নারীকে ধর্ষণ ও বান্দরবানে আরেক নারীকে ধর্ষণের চেষ্টার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছেন পাহাড়ি শিক্ষার্থীরা।শনিবার দুপুরে বান্দরবান শহরে রাজার মাঠ থেকে সম্মিলিত আদিবাসী ছাত্র সমাজ ব্যানারে এই বিক্ষোভ মিছিল শুরু হয়। গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার রাজার মাঠে এসে শেষ করা হয় বিক্ষোভ মিছিলটি।রাজার মাঠে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন বান্দরবানে বিভিন্ন সম্প্রদায়ের সামাজিক ছাত্র সংগঠনের প্রতিনিধিরা।

এসময় বক্তারা বলেন, কয়েক দিনের ব্যবধানে পাহাড়ে দুই জেলায় একই সঙ্গে ধর্ষণের ঘটনা ঘটেছে। বান্দরবান জেলাতেও আরেক নারীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। অতীতে ধর্ষনের মত ঘটনা সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের ঘটনা বার বার ঘটছে। এ সব ধর্ষণের ঘটনায় প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থীরা গ্রাফিতি আঁকায় কে বা কারা মুছে দেওয়ার অভিযোগ করেন তারা।

বক্তারা আরও বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে সারাদেশে পরিবর্তন হলেও পাহাড়ে এখনও দুই নীতি শাসন বজায় রয়েছে। সামাজিক ও অর্থনৈতিকভাবে বৈষম্য শিকার হয়ে আসছে পাহাড়ে জনগণ। গ্রাফিতি আঁকা ও আন্দোলনকারী শিক্ষার্থীদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন হয়রানি করা হয় বলে অভিযোগ করেন তারা।বিক্ষোভ সমাবেশে তিন জেলা পরিষদে নির্দলীয়, দুর্নীতিমুক্ত সদস্যদের নিয়ে পুনর্গঠন, আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি ও পার্বত্য শান্তি চুক্তির বাস্তবায়নের দাবিও জানান শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

গ্রামীন ব্যাংক ঘাগড়া কাউখালী শাখার ত্রাণ বিতরণ

Share the post

Share the post রাঙ্গামাটি: করোনাভাইরাস সংক্রমণের এই বিপর্যয়ে গরিব,দুস্থ ভিক্ষুকদের সহযোগিতায় এগিয়ে এসেছেন নোবেলবিজয়ী প্রতিষ্ঠান গ্রামীন ব্যাংক।। রাঙ্গামাটির এরিয়া ম্যানেজার জনাব মোঃ হেলাল উদ্দিনের সার্বিক ব্যাবস্থাপনায় ভিক্ষুক পরিবারের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরন করেন শাখা ব্যাবস্থাপক সমির কান্তি নাথ,প্রতিটি পরিবারকে ২৬০০টাকার খাদ্যসামগ্রী ও নগদ ৬০০ টাক করে প্রদান করা হয়েছে, এই সময় শাখার অন্যান্য […]

রোটার‍্যাক্ট ক্লাব অব রাংগামাটি ও শহরের ঐতিহ্যবাহী প্রতিভা ক্রিকেট ক্লাবের যৌথ উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী উপহার বিতরণ করেছে।

Share the post

Share the post রাংগামাটি: রোটার‍্যাক্ট ক্লাব অব রাংগামাটি ও শহরের ঐতিহ্যবাহী প্রতিভা ক্রিকেট ক্লাবের যৌথ উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী উপহার বিতরণ করেছে।কোভিড ১৯ এর শুরু থেকে রাংগামাটি মানুষের পাশে দাঁড়িয়েছে এই ২টি সংগঠন। ৭০টি পরিবারের কাছে ঘরে ঘরে গিয়ে এই উপহার সামগ্রী পৌঁছে দেন কর্মকর্তাবৃন্দ। এই বিতরণ কার্যক্রমের উদ্ভোদন করেন রাংগামাটি পৌরসভা প্যানেল […]