কুমিল্লার বাজারে সাপ্তাহ ব্যবধানে কাঁচা তরকারির দাম বেড়েছে ১০-২০ টাকা

Share the post
সাজ্জাদুল ইসলাম হৃদয় ।। কুমিল্লা প্রতিনিধি   :   নগরীর রাজগঞ্জ, রাণীর বাজার ও বাদশামিয়া বাজারে ঘুরে তরকারির উর্ধ্বমূখী দাম দেখা গেছে। ব্যবসায়ীরা বলছে অতিবৃষ্টির কারণে পাইকার বাজারেও দাম বেশী, ফলে বেশী দামে বিক্রি করতে হচ্ছে। কুমিল্লা নগরীর বিভিন্ন বাজারে দেখা যায়, ঢেঁড়স ৬০ টাকা থেকে বেড়ে ৮০ টাকা। দেশী সিম ১২০ টাকা থেকে বেড়ে ১৪০। মিষ্টি কুমড়া ৩০ থেকে বেড়ে ৪০, পটল ৫০ টাকা থেকে বেড়ে ৬০-৬৫ টাকা বেড়েছে।
এছাড়াও লাউ প্রতিটি ৭০-৮০, পেপে কেজি ৪০, আলু ৪৫-৫০, ছোট বাঁধা কপি প্রতিটি ৪০, ফুল কপি প্রতিটি ৩০ টাকা, গাজর ৬০-৭০, বরবটি ১০০, গোল বেগুণ ৬০, শশা ৫০-৬০, লতি ৭০, মিষ্টি কুমাড়া কেজি ৫০, চিচিঙ্গা ৬০ টাকা, লেবু প্রতিটি ৫-৭ টাকা, কাঁচা কলা ৬-৮ টাকা। রাজগঞ্জ বাজারের ব্যবসায়ী আতিকুর রহমান বলেন, আমার নিমসার বাজার থেকে পাইকারি তরকারি ক্রয় করি। যাতায়াত খরচ, বাজার খরচ, নিজের খরচসহ নানা কারণ দাম বেড়ে যায়। এখন প্রতিযোগীতার বাজার, যে কম দামে বিক্রি করবে, মানুষ তার থেকেই কিনবে। কিন্তুু সেটা হয়ে উঠে না।
অতিবৃষ্টি আর বন্যার কারণে দাম বেড়ে গিয়েছে। যদি শীতে নতুন তরকারি আসে তাহলে হয়তো দাম কমতে পারে। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলার সহকারি পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, কাঁচা বাজারের দাম পাইকার বাজারের উপর নির্ভর করে। আমরা যখন অভিযান পরিচালনা করি, তখন খুচরা ব্যবসায়ীদের পাইকারি ক্রয় রশিদ দেখি। যদি তা দেখাতে না পারে  বা অতিরিক্ত দাম রাখার অভিযোগ পাওয়া যায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

কুমিল্লার মণ্ডপে কোরআন রাখা ব্যক্তির পরিচয় মিলেছে

Share the post

Share the postসিসি ক্যামেরার ফুটেজ দেখে ইকবাল হোসেনকে চিহ্নিত করা হয়েছে বলে কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ জানিয়েছেন। বুধবার (২০ অক্টোবর) সন্ধ্যায় তিনি সংবাদমাধ্যমকে জানান, পুলিশের একাধিক সংস্থার তদন্তে এটা সম্ভব হয়েছে। ইকবালকে গ্রেপ্তারে গত কয়েক দিন ধরে চলছে জোর অভিযান।পুলিশ জানায়, রাত আড়াইটা থেকে ভোর সাড়ে ৬টার মধ্যে কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা হয়। সে […]

কুমিল্লার ঘটনায় পুলিশ ৪৩ জন আটক

Share the post

Share the postকুমিল্লা : কুমিল্লার ঘটনায় পুলিশ ৪৩ জনকে আটক করেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন।বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।তিনি বলেন, কুমিল্লার ঘটনাটি অবশ্যই উসকানিমূলক। […]