গরমে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা বিশেষজ্ঞদের

Share the post

ঢাকা মেডিকেলে প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ফেব্রুয়ারি মাসে এখানে তিনশর কম রোগী ভর্তি থাকলেও এখন তা প্রায় পাঁচশ। দেশের অন্য হাসপাতালেগুলোতেও বাড়ছে রোগীর চাপ।

ফেব্রুয়ারিতে করোনা শনাক্তের গড় ছিল তিন থেকে চারশো, মার্চে তা পাঁচশো ছাড়িয়েছে। সোমবার করোনা শনাক্ত হয় ৮৪৫ জনের। যা ৫৪ দিনের মধ্যে সর্বোচ্চ। জানুয়ারিতে শনাক্তের হার ৫ থেকে ফেব্রুয়ারিতে নামে দুইয়ে। কিন্তু মার্চের প্রথম ৮ দিনেই শনাক্তের হার বেড়ে দ্বিগুণ হয়েছে।

এবিষয়ে রোগতত্ত্ববিদ ডা. কিংকর ঘোষ বলেন, দেশে শীতে সংক্রমণ বাড়ার কথা থাকলেও তা হয়নি। তবে এবার গরমে করোনার সংক্রমণ বাড়তে পারে। পাশাপাশি করোনার নতুন ধরনও বাড়াচ্ছে উদ্বেগ বলেও শঙ্কা প্রকাশ করেন এই বিশেষজ্ঞ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল ইসলাম জানান, কিছুদিন আগেও আমাদের করোনা আইসিইউ বেডগুলো খালি ছিলো। কিন্তু গত কয়েকদিন ধরে রোগীর চাপ বাড়তে শুরু করেছে। যদিও কেবিনগুলো এখনও খালি আছে তবে আমার কাছে মনে হচ্ছে রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এদিকে অণুজীব বিজ্ঞানী ড. সেঁজুতি সাহা বলেন, ব্রাজিল, সাউথ আফ্রিকা, যুক্তরাজ্যে করোনার কিছু কিছু ধরণ খুব দ্রুত গতিতে ছড়াচ্ছে। এজন্য আমাদের খুবই সতর্কতার সাথে লক্ষ্য রাখতে হবে যেন এই সংক্রমণের হার কোন ভাবেই না বাড়ে।

দেশে গত কয়েকদিনে সংক্রমণের পাশাপাশি বেড়েছে মৃত্যুও। গত ৩ দিনে করোনায় মারা গেছেন ১০ জনের বেশি। অথচ তার আগের সপ্তাহে ছিল দশের কম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

মানিকগঞ্জে জেলা গোয়েন্দা পুলিশ হেরোইনসহ মাদক কারবারি গ্রেপ্তার

Share the post

Share the post মাহাবুব আলম তুষার ,মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ জেলা গোয়েন্দা  পুলিশ অভিযান চালিয়ে হেরোইনসহ মো: মিলন নামে এক চিহ্নিত মাদক কারবারিকে গ্রেফতার করেছে। রোববার (১৪ জুলাই) সকালে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। মানিকগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ জানায়, শনিবার (১৩ জুলাই) বিকেল ৬ ঘটিকায  মানিকগঞ্জ  সদর উপজোলার নবগ্রাম […]

তেঁতুলিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, তদন্তে জেলা শিক্ষা অফিসার

Share the post

Share the postমুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার হারাদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান ফিরোজের বিরুদ্ধে বিদ্যালয়ের নিয়ম-কানুন ভঙ্গসহ নানা অনিয়মের গণ অভিযোগ করেছেন প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ স্থানীয় বাসিন্দা ও অভিভাবকেরা। চলতি বছরের গত ২৭ মে জেলা শিক্ষা অফিসার পঞ্চগড়ের কাছে এই অভিযোগটি দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে পঞ্চগড় জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ […]