গরমে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা বিশেষজ্ঞদের

Share the post

ঢাকা মেডিকেলে প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ফেব্রুয়ারি মাসে এখানে তিনশর কম রোগী ভর্তি থাকলেও এখন তা প্রায় পাঁচশ। দেশের অন্য হাসপাতালেগুলোতেও বাড়ছে রোগীর চাপ।

ফেব্রুয়ারিতে করোনা শনাক্তের গড় ছিল তিন থেকে চারশো, মার্চে তা পাঁচশো ছাড়িয়েছে। সোমবার করোনা শনাক্ত হয় ৮৪৫ জনের। যা ৫৪ দিনের মধ্যে সর্বোচ্চ। জানুয়ারিতে শনাক্তের হার ৫ থেকে ফেব্রুয়ারিতে নামে দুইয়ে। কিন্তু মার্চের প্রথম ৮ দিনেই শনাক্তের হার বেড়ে দ্বিগুণ হয়েছে।

এবিষয়ে রোগতত্ত্ববিদ ডা. কিংকর ঘোষ বলেন, দেশে শীতে সংক্রমণ বাড়ার কথা থাকলেও তা হয়নি। তবে এবার গরমে করোনার সংক্রমণ বাড়তে পারে। পাশাপাশি করোনার নতুন ধরনও বাড়াচ্ছে উদ্বেগ বলেও শঙ্কা প্রকাশ করেন এই বিশেষজ্ঞ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল ইসলাম জানান, কিছুদিন আগেও আমাদের করোনা আইসিইউ বেডগুলো খালি ছিলো। কিন্তু গত কয়েকদিন ধরে রোগীর চাপ বাড়তে শুরু করেছে। যদিও কেবিনগুলো এখনও খালি আছে তবে আমার কাছে মনে হচ্ছে রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এদিকে অণুজীব বিজ্ঞানী ড. সেঁজুতি সাহা বলেন, ব্রাজিল, সাউথ আফ্রিকা, যুক্তরাজ্যে করোনার কিছু কিছু ধরণ খুব দ্রুত গতিতে ছড়াচ্ছে। এজন্য আমাদের খুবই সতর্কতার সাথে লক্ষ্য রাখতে হবে যেন এই সংক্রমণের হার কোন ভাবেই না বাড়ে।

দেশে গত কয়েকদিনে সংক্রমণের পাশাপাশি বেড়েছে মৃত্যুও। গত ৩ দিনে করোনায় মারা গেছেন ১০ জনের বেশি। অথচ তার আগের সপ্তাহে ছিল দশের কম।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড ৬৮০ কোটি টাকার প্রকল্প শুরুর আগেই, ল্যাপটপ ফটোকপি মেশিন ক্রয়ের নামে ২৫ লাখ টাকা উঠিয়ে নেয়ার অভিযোগ

Share the post

Share the postমো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এবং সাবেক এমপি আমির হোসেন আমুর পছন্দের লোক হওয়ায় ২০২৩ সালে মার্চ মাসে ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পান এ.কে.এম নিলয় পাশা। গত বিশ মাসে নানা কৌশলে ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তাঁর বিরুদ্ধে অফিস চত্বরের কয়েক […]

ঝালকাঠিতে জমে উঠেছে ‘হাউন আঙ্কেলের ভাতের হোটেল’

Share the post

Share the postমো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ কোন সিনেমার গল্প কিংবা ট্রল নয়, এবার সত্যিই চালু হয়েছে হাউন আঙ্কেলের ভাতের হোটেল। ভাইরাল এই নামটি শুনেই দিন দিন বাড়ছে গ্রাহকের সংখ্যা। লাভও হচ্ছে বেশ ভালই। আর হাউন আঙ্কেলের ভাতের হোটেলটির গ্রাহকরাও খাবারের মানে দারুণ সন্তুষ্ট। বর্তমানে পলাতক থাকা সাবেক ডিবি পুলিশ প্রধান হারুণ অর-রশীদ তার […]