কিশোরগঞ্জে ৩ শতাধিক পথ শিশুদের মাঝে খাবার বিতরণ

Share the post

আকিব হৃদয়, কিশোরগঞ্জঃ কিশোরগঞ্জে স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধুর শত জন্ম বার্ষিকী উপলক্ষে ”অতিথি” নামে সংগঠনের একদল শিার্থী নিজেদের জমানো টাকা দিয়ে সুবিধাবঞ্চিত শতাধিক শিশুর মুখে খাবার তুলে দিয়েছেন। সোমবার (১ মার্চ) দুপুরে সরকারী আদর্শ শিশু বিদ্যালয় আঙ্গীনায় এসব শিশুর হাতে পোলাও, মুরগির রোস্ট, ডিম, বিস্কিট. কেক, চিপস ও পানিসহ খাবারের প্যাকেট তুলে দেয়া হয়। হঠাৎ এমন খাবার পেয়ে খুশিতে আত্নহারা হয়ে যায় শিশুরা। আর সেই হাসিমুখ দেখে নিজেদের গর্বিত ভাবছেন ওই তরুণ শিার্থীরা। কিশোরগঞ্জ জেলা সদরের বিভিন্ন এলাকার ছিন্নমূল শিশুদের মাঝে বিতরণ করা হয় এসব খাবার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারী আর্দশ শিশু বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক খালেদা ইসলাম ও অনুষ্ঠানের উদ্ভোদক হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ প্রেসকাবের সদস্য সচিব মনোয়ার হোসাইন রনি।

জানত চাইলে ‘অতিথি’র স্বেচ্ছাসেবকরা জানান, করোনাভাইরাস প্রতিরোধে পুরো পৃথিবী সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। দীর্ঘদিন কর্মহীন থাকায় দেশের মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও সুবিধা বঞ্চিত পরিবারগুলো আছে তীব্র খাদ্য সংকটে। শহরের পথ শিশুদের অবস্থা আরো শোচনীয়। প্রতিবছর বিভিন্ন সংগঠন ঈদে পোশাক দিলেও করোনাকালীন সময়ে তারা কিছুই পায়নি। আজ খাবার পেয়ে ঈদের মতো আনন্দ পায় তারা।

সুবিধাবঞ্চিত এসকল শিশুর কথা ভেবে অতিথি সংগঠনের একদল স্কুল কলেজের শিার্থীরা তাদের অনলাইন বিতর্ক প্রতিযোগিতার অংশগ্রহণের টাকা দিয়ে এক বেলা ভালো খাবারের ব্যবস্থা করে। স্বেচ্ছাসেবকরা আরও বলেন, প্রতি মাসে তারা তাদের মাঝে এমন খাবার দিয়ে যাবে এ সংগঠনটি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]