ব্যাংকে গিয়ে মসুদ জানলেন তিনি ‘মৃত’

Share the post

সম্প্রতি বিদেশ থেকে টাকা পাঠায় মসুদ আহমেদের এক আত্মীয়। পরে সেই টাকা তুলতে ব্যাংকে যান মৌলভীবাজারের কুলাউড়ার ব্যবসায়ী মসুদ। ব্যাংকের কর্মকর্তাকে তার জাতীয় পরিচয়পত্রের কপি জমা দেন মসুদ। এ সময় অনলাইনে জাতীয় পরিচয়পত্রের নম্বর যাচাই শেষে মসুদকে টাকা দিতে অপারগতা প্রকাশ করেন ব্যাংকের কর্মকর্তা। টাকা না দেওয়ার কারণ জানতে পেরে হতবাক হয়ে যান মসুদ আহমেদও। কারণ, ব্যাংক কর্মকর্তা জানান, কয়েক মাস আগেই ‘মারা গেছেন’ মসুদ।

মসুদ কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের ভূঁইগাঁও গ্রামের বাসিন্দা। ওই গ্রামের পাইকপাড়া বাজারে একটি রেস্তোরাঁ রয়েছে মসুদের।এ বিষয়ে মসুদ জানান, ২০১৮ সালের ৩১ মে, তার জাতীয় পরিচয়পত্র ইস্যু করা হয়। কিছুদিন আগে জরুরি প্রয়োজনে তার নামে বিদেশ থেকে টাকা পাঠায় এক আত্মীয়। টাকা তুলতে জেলা সদরে অবস্থিত এক ব্যাংকে যান তিনি। কিন্তু ব্যাংক কর্মকর্তা জানান, নির্বাচন কমিশনের সার্ভারে তাকে মৃত দেখাচ্ছে। এতে বিস্মিত হয়ে পড়েন তিনি। পরে সেখান থেকে বিস্তারিত তথ্য ডাউনলোড করেন তিনি।

ডাউনলোড করা তথ্য অনুযায়ী, ১৯৮১ সালের ২০ ফেব্রুয়ারি মসুদের জন্ম। আর ২০২২ সালের ১৬ নভেম্বর মসুদের মৃত্যু হয়েছে বলে মৃত ‘স্ট্যাটাস’-এ উল্লেখ রয়েছে।

মসুদ আরও জানান, সেখান থেকে ফিরে বুধবার স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে ‘জীবিত’- মর্মে সনদ সংগ্রহ করেন তিনি। পরে বৃহস্পতিবার উপজেলা নির্বাচন কার্যালয়ে গিয়ে জাতীয় পরিচয়পত্রের সংশোধনের জন্য আবেদন করেছেন তিনি।

কুলাউড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আহসান ইকবাল জানান, ভোটার তালিকা হালনাগাদ করার সময় সংশ্লিষ্ট তথ্য সংগ্রহকারীর ভুলের কারণে অথবা অন্য কোনো কারণে এ ঘটনা ঘটতে পারে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

মানিকগঞ্জে জেলা গোয়েন্দা পুলিশ হেরোইনসহ মাদক কারবারি গ্রেপ্তার

Share the post

Share the post মাহাবুব আলম তুষার ,মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ জেলা গোয়েন্দা  পুলিশ অভিযান চালিয়ে হেরোইনসহ মো: মিলন নামে এক চিহ্নিত মাদক কারবারিকে গ্রেফতার করেছে। রোববার (১৪ জুলাই) সকালে জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। মানিকগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ জানায়, শনিবার (১৩ জুলাই) বিকেল ৬ ঘটিকায  মানিকগঞ্জ  সদর উপজোলার নবগ্রাম […]

তেঁতুলিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, তদন্তে জেলা শিক্ষা অফিসার

Share the post

Share the postমুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার হারাদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান ফিরোজের বিরুদ্ধে বিদ্যালয়ের নিয়ম-কানুন ভঙ্গসহ নানা অনিয়মের গণ অভিযোগ করেছেন প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ স্থানীয় বাসিন্দা ও অভিভাবকেরা। চলতি বছরের গত ২৭ মে জেলা শিক্ষা অফিসার পঞ্চগড়ের কাছে এই অভিযোগটি দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে পঞ্চগড় জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ […]