পোস্টারে ছেয়ে গেছে ঢাকা মেট্রোরেলের পিলার

Share the post

রাজনৈতিক দল ও নেতাদের পোস্টারে ছেয়ে গেছে মেট্রোরেলের পিলারগুলো। এতে জাতীয় গুরুত্বপূর্ণ এই স্থাপনার সৌন্দর্য নষ্ট হচ্ছে। পোস্টার অপসারণের লক্ষ্যে সোমবার (৯ জানুয়ারি) থেকে অভিযান চালাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

নগরবিদরা বলছেন, যারা পোস্টার লাগিয়েছে তুলে ফেলতে হবে তাদেরই। পাশাপাশি জরিমানাও করতে হবে।
মেট্রোরেল চালু হয়েছে এক সপ্তাহ হয়নি। এরই মধ্যে সৌন্দর্য রক্ষা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। পিলারগুলো ছেয়ে গেছে পোস্টারে।

আগারগাঁও, শাহবাগে সবচেয়ে বেশি পোস্টার দেখা যায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ মিলনের। তিনি অজুহাত দেখালেন, অন্যরাও তো সাঁটিয়েছেন।

মেট্রোরেলের পিলারে আওয়ামী লীগ, বিএনপির পোস্টারও রয়েছে। কেউ আবার রঙে আঁকিয়ে নামও প্রচার করছেন। নগর-পরিকল্পনাবিদ ইকবাল হাবিব বলেন, এ স্থাপনায় পোস্টার লাগানো দণ্ডনীয় অপরাধ।পিলারে পোস্টার না লাগাতে গণবিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা উত্তর। অভিযান চালানোরও ঘোষণা দিয়েছে।শুধু মেট্রোরেল নয়, রেহাই পাচ্ছে না ফ্লাইওভারের পিলারগুলো। রাজধানী জুড়েই চলছে পোস্টার দূষণ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

শুরু হয়েছে প্রপার্টি এক্সপো–২০২৩

Share the post

Share the postঢাকা বিভাগ : প্রপার্টি এক্সপো–২০২৩ শুরু হয়েছে। শনিবার (১৯ আগস্ট) রাজধানীর গুলশান-১ এ রাতুল প্রপার্টিজের কর্পোরেট অফিস থেকে শুরু হয়ে এই এক্সপো চলবে আগামী ২৬ অগাস্ট পর্যন্ত ।প্রতিষ্ঠানটির সিইও সোমনাথ সরকার বলেন, এই এক্সপোর মাধ্যমে আমরা আমাদের সকল সার্ভিসগুলো গ্রাহকের সামনে তুলে ধরতে পারবো। তাদের চাহিদামত ওয়ান স্টপ প্রপার্টি সল্যুশন প্রদান করতে পারবো। […]

মেট্রোরেলে সন্তান জন্ম দিলেন সোনিয়া

Share the post

Share the postরাজধানীর আগারগাঁও স্টেশনে এক ছেলে শিশুর জন্ম দিয়েছেন সোনিয়া রানি রায় নামে এক যাত্রী।  চিকিৎসকের কাছে যাওয়ার সময় মেট্রোরেলে উঠেন তিনি।হঠাৎ তার প্রসব বেদনা উঠলে ফার্স্ট এইড সেন্টারে সন্তান প্রসব করেন ওই নারী। মেট্রোরেলের ভেতর অসুস্থ হয়ে পড়লে রোভার স্কাউট ও মেট্রোরেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে সন্তান প্রসব করেন তিনি। এ সময় অন্য যাত্রীরা […]