নবীগঞ্জে বাল্য বিবাহের বিরুদ্ধে কঠোর অভিযান শুরু করে এসিলেন্ড উত্তম কুমার দাশ

Share the post

স্বপন রবি দাশ,হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ  নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের শ্রীমতপুর গ্রামে একটি বাল্য বিবাহের আয়োজন করা হয়। শুক্রবার (০৭ জানুয়ারী) দুপুরে এক অপ্রাপ্তবয়স্ক মেয়ের বাল্য বিয়ে বন্ধ করলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ।

এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে উভয় পক্ষের অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের সর্তক করা হয়। সূত্রে জানাযায়, উপজেলার উল্লেখিত গ্রামে একটি বাল্য বিয়ে সংঘঠিত হচ্ছে গোপন সূত্রে এ রকম খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করে বাল্য বিয়ে বন্ধ করেন। এ সময় মোবাইল কোর্ট পরিচালনা করে উভয় অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন, নবীগঞ্জ থানার এসআই বিজয় দাশের নেতৃত্বে নবীগঞ্জ থানার একদল পুলিশ।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ জানান, বাল্যবিবাহ বন্ধে উপজেলা প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

সিলেটে যৌথবাহিনীর অ্যাকশন শুরু : লাপাত্তা অস্ত্রধারীরা

Share the post

Share the postসিলেট প্রতিনিধি: সিলেটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধী পক্ষ ছাত্রলীগ নেতাকর্মীরা সরকার পতনের পর গা ঢাকা দিয়েছেন। বৈষম্য বিরোধী ছাত্র জনতাকে হঠাতে ভয়ংকর অস্ত্র হাতে নিয়ে সিলেটের শীর্ষ শ্রেণীর নেতাদের সাথে প্রথম সারিতে মিছিলে দেখা মিলেছিলো সেই সব অস্ত্রধারীরা। পুলিশের পাশা পাশি ছাত্রদের উপর গুলিও করতে দেখা গেছে। বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া […]

সিলেটে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা !! গ্রেফতারের দাবী বিএনপির

Share the post

Share the postসিলেট প্রতিনিধি: সিলেটে বেশ কয়েক জন পুলিশ কর্মর্তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভূক্তভোগী। ওই মামলা গুলো করা হয়েছে বেশি ভাগ অভিযোগ এনে বৈষম্য বিরোধী ছাত্রদের উপর গুলি করার প্রেক্ষিতে। এদিকে ছাত্রদল, বিএনপি নেতাকর্মীদের অভিয়োগ,বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় বিএনপি-ছাত্রদল-যুবদলের মিছিলে গুলি চালিয়ে ছিলেন একদল অতি উৎসাহী পুলিশ সদস্য-কর্মকর্তা। তাদের সাথে গুলি চালিয়ে ছিলেন আওয়ামীলীগ-ছাত্রলীগ-যুবলীগ- […]