৯ বছর পর পলাতক থেকেও রক্ষা পাননি

Share the post

গ্রেপ্তারি পরোয়ানার পর দীর্ঘ ৯ বছর ধরে পলাতক শাকির খান নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের শীর্ষ এক নেতা।রোববার (২৫ জুন) সকালে র‌্যাব-২-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ও সিনিয়র এএসপি শিহাব করিম এই তথ্য নিশ্চিত করেছেন।এর আগে শনিবার (২৪ জুন) রাতে রাজধানীর কাফরুল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

শিহাব করিম জানান, শাকির খান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের শীর্ষ জঙ্গি নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চললেও জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রেখেছিলেন শাকির। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় দুটি জঙ্গি মামলা রয়েছে। এর মধ্যে আদাবর থানার মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

তিনি জানান, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গিবাদী বই প্রচার ছাড়াও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন শাকির। তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাকে মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে। সেই সঙ্গে জিজ্ঞাসাবাদে এই জঙ্গি নেতার কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই করে অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated