সাম্প্রদায়িক সহিংসতায় আটক ২২

Share the post

হিন্দুদের ওপর হামলায় র‍্যাবের হাতে আটক হয়েছে আরো ২২ জন। দিনাজপুর-নোয়াখালীতে গ্রেপ্তার করা হয়েছে ২৫ জনকে। বুধবার দুপুরে র‍্যাব হেডকোয়ার্টারে সারাদেশের পূজামণ্ডপে হামলার সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন।এসময় তিনি শুধু ভুয়া পোস্টকারীকে নয়, ফেসবুকে যারা এসব পোস্ট শেয়ার করেছেন সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান।খন্দকার আল মঈন বলেন, এরই মধ্যে ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিজিটাল মাধ্যম ব্যবহার করে দেশের বাইরে থেকে যারা অপপ্রচার চালাচ্ছে সংশ্লিষ্ট দেশের দূতাবাসগুলোকে তাদের বিষয়ে তথ্য দেয়া হয়েছে।

ফেসবুকে ভুয়া কনটেন্ট ছড়ানোর অভিযোগে সরকারি বদরুন্নেসা কলেজের অধ্যাপক রুমা সরকারকে হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে র‍্যাবের এ পরিচালক বলেন, খুব শিগগিরই ঘটনার মূল রহস্য উন্মোচিত হবে।ডিজিটাল নিরাপত্তা আইনের আওত্তায় উস্কানিমূলক কমেন্টধারীদেরও আইনের আওত্তায় আনার সম্ভাবনার কথাও জানান তিনি।

এদিকে, নোয়াখালী ও রংপুরে মন্দির ও হিন্দুপল্লীতে হামলার ঘটনায় আজ আরো ২৫ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নোয়াখালীর চৌমুহনীতে ২০ জন ও রংপুরে গ্রেপ্তার হয়েছে ৫ জন।পুলিশ জানায়, জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এর মধ্যে বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের চেয়ারম্যান খলিলুর রহমানসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া, ভিডিও ফুটেজ দেখে বাকি ছয়জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ ঘটনায় এখন পর্যন্ত মোট ৮৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে, মামলা হয়েছে চারটি।এদিকে, রংপুরে হিন্দুপল্লীতে হামলার ঘটনায় আরো ৫ জন গ্রেপ্তার হয়েছে। এ নিয়ে রংপরে মোট গ্রেপ্তার হয়েছে ৪৭ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]