সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, নিহত ১।

Share the post

মো.রাশেদুল ইসলাম,আশুলিয়া প্রতিনিধি: আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে লেনী ফ্যাশন নামে এক পোশাক কারখানার শ্রমিকরা। রবিবার সকালে ডিইপিজেড এর সামনে নবীনগর চন্দ্রা মহাসড়কে এ বিক্ষোভ করেন তারা। এসময় পুলিশের ভয়ে পালাতে গিয়ে বিদ্যুতের খুটির সাথে ধাক্কা খেয়ে জেসমিন বেগম (৪২) নামে এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন।

নিহত পোশাক শ্রমিক জেসমিন বেগম গোলটেক্স কারখানার জুনিয়র অপারেটর এবং খুলনার ডুমুরিয়া থানার খেজুরিয়া গ্রামের বাসিন্দা। তিনি আশুলিয়ায় মধুপুর এলাকার ভাড়াটিয়া বাসিন্দা।শ্রমিকরা জানায়, রবিবার সকালে বকেয়া বেতন পরিশোধের কথা থাকলেও গার্মেন্টস কর্তৃপক্ষ তা দিতে অস্বীকার করে। এ ঘটনায় আমরা মহাসড়ক অবরোধ করলে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পালাতে গিয়ে জেসমিন বেগম নামে এক গার্মেন্টস শ্রমিক নিহত হয় বলেও জানায় তারা।

শ্রমিক আন্দোলনের বিষয়ে ডি ই পি জেড এর জি এম আব্দুস সোবহান বলেন, লীনা ফ্যাশন নামে পোশাক কারখানার শ্রমিকেরা ফেসবুক ও প্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তাদের বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে জানতে পারেন। রবিবার সকালে শ্রমিকেরা গার্মেন্টসের সামনে জড়ো হয়। গার্মেন্টস কর্তৃপক্ষ এ ধরণের কোন ম্যাসেজ দেয়নি বলে জানালে তারা নবীনগর চন্দ্রা মহাসড়ক অবরোধ করে। এসময় আন্দোলনরত শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে । তখন পালাতে গিয়ে এক পোশাক শ্রমিক নিহত হয়েছে বলেও জানান তিনি।

শিল্প পুলিশ -১ এর পরিচালক পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে তাদেরকে সেখান থেকে সড়িয়ে দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতিসহ মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]