সন্দ্বীপের ন্যায়মস্তি ইউনিয়ন ভাসানচরে রোহিঙ্গা বসতি স্থাপনের বিরুদ্ধে ও ভাসানচর সন্দ্বীপকে ফেরৎ দিতে মতামত দিয়ে নিজেকে গর্বিত বোধ করুন।

Share the post

মোঃ ফায়েল খান(সন্দ্বীপ প্রতিনিধি): সন্দ্বীপ নদী সিকস্তি পুনর্বাসন সমিতি সন্দ্বীপে বার বার রোহিঙ্গা অনুপ্রবেশের কারণে শান্তি শৃংখলা ও নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে বলে মনে করে। ইতিপূর্বে সন্দ্বীপের ন্যায়মস্তি ইউনিয়নের নতুন নামকরণ করে ভাসানচর রাখা হয়েছে। পরবর্তীতে এই ভাসানচরকে নোয়াখালীর হাতিয়া উপজেলার থানা ঘোষণা করে। অথচ সন্দ্বীপ ও ন্যায়মস্তি/ভাসানচর ইউনিয়নের নদী ভাঙ্গা বাস্তুভিটাহারাদের অধিকার ও বসতি স্থাপন করতে অস্বীকার করা হয়েছে।
সরকারের এই ধরণের আত্মঘাতী কার্যের বিরুদ্ধে ভুক্তভোগীরা দেশে বিদেশে জনমত গড়ে তোলার জন্য আমেরিকা ভিত্তিক ওয়েবসাইটে (change.org এ) ‘সন্দ্বীপ নদী সিকস্তি পুনর্বাসন সমিতি’র পক্ষ থেকে আন্তর্জাতিক পর্যায়ে ১ টি অনলাইন পিটিশন পোস্ট করেছে। এই পিটিশনটি বাংলাদেশের ‘প্রধানমন্ত্রী’ ও ‘জাতি সংগের রিফ্যুজি হাই কমিশনার’ এর বরাবরে প্রেরিত হবে।
আপনি নিম্নের লিংকে গিয়ে আপনার নাম ও ইমেইল লিখে পিটিশনটি সাবমিট করতে হবে। তাছাড়া ফেইজবুক বন্ধুদের, হোয়াটসআপ, ইমো, টেক্সট মেসেজে নিন্মের লিংকটি পোস্ট করতে পারবেন ও পাড়া-প্রতিবেশীদেরকে এই ব্যাপারে বলে জনমত সৃষ্টি করতে পারবেন। উক্ত পিটিশনটি সাবমিটকারী ও মতামত প্রদানকারীর বিবরণ গোপনীয় ও সর্বস্বত্ব সংরক্ষিত থাকবে।
সন্দ্বীপ নদী সিকস্তি পুনর্বাসন সমিতি’র পক্ষ থেকে বলা হয়েছে যে, তারা কমপক্ষে ১ লাখ সিগনেটোরি আশা করছেন। তাই এই মহতী উদ্যোগে সন্দ্বীপে বসবাসকারী ও দেশে বিদেশে সকলের কাছ থেকে সন্দ্বীপের ইস্যুতে সহযোগিতা কামনা করছে। তাছাড়া মিডল ইস্ট, আফ্রিকা, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, ইউরোপ, আমেরিকা, কানাডা সহ সকল প্রবাসীগণ এই পিটিশনে সিগনেটোরি হয়ে সন্দ্বীপবাসীর ৭ দফা দাবির প্রতি সমর্থন করবেন বলে আশা করছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]