সচিব পদোন্নতি পেয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হলেন আবদুল মান্নান

Share the post

চট্টগ্রাম: চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানকে সচিব পদে পদোন্নতি দিয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে।

সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

পদোন্নতি পাওয়ার পর সোমবার সন্ধ্যায় নিজের ফেইসবুক আইডিতে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান লিখেছেন, “আলহামদুলিল্লাহ! আজই সরকারের সচিব পদে পদোন্নতি পেলাম। প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত কর্মচারীদের সর্বশেষ এ ধাপে উপনীত হওয়ার সুযোগ পাওয়ায় মহান আল্লাহতায়ালার কাছে হাজার শুকরিয়া। একই সাথে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, মহান রাষ্ট্রনায়ক, আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সশ্রদ্ধ কৃতজ্ঞতা। মাননীয় প্রধানমন্ত্রীর এমন মানবিক সিদ্ধান্তই আমার সকল প্রাপ্তি ও পাথেয়। আমার সকল জ্যেষ্ঠ সহকর্মী, সতীর্থ ও শুভাকাঙ্ক্ষী বন্ধুদের জানাই আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।”

বিসিএস প্রশাসন ক্যাডারের ৮ম ব্যাচের কর্মকর্তা আবদুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিপ্লোমা-ইন-এডুকেশন ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে মাঠ প্রশাসনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে সুনাম ও দক্ষতার সঙ্গে কাজ করেন মো. আবদুল মান্নান। পরে নিষ্ঠার সঙ্গে ব্রাক্ষণবাড়িয়া ও চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

চাকরি জীবনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে বিভিন্ন পদে কর্মরত থেকে সুনাম কুড়ান মো. আবদুল মান্নান।

এছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক, প্রধানমন্ত্রীর শিক্ষা ও রাজনৈতিক উপদেষ্টার একান্ত সচিব হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দায়িত্ব পালন করেন। বাণিজ্য মন্ত্রণালয়ে যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন শেষে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার পদে মো. আবদুল মান্নানকে পদায়ন করা হয়।

সরকারের তথ্য কমিশন আয়োজিত ‘আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০১৯’ এ শ্রেষ্ঠ বিভাগীয় কমিশনার হিসেবে ‘তথ্য অধিকার পদক’ পেয়েছেন মো. আবদুল মান্নান। মিয়ানমারের নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া ১০ লক্ষ রোহিঙ্গার সার্বিক কার্যক্রম তদারকি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের ডেপুটি টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করেন জনপ্রশাসনের মেধাবী কর্মকর্তা মো. আবদুল মান্নান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated