সংসদ ভবনে হামলার পরিকল্পনায় দুই জঙ্গি গ্রেপ্তার

Share the post

সংসদ ভবনে হামলার পরিকল্পনার অভিযোগে আনসার আল ইসলামের নেতা আলী হাসান উসামা ও সদস্য আল সাকিবকে গ্রেপ্তার করা হয়েছে। সাকিবকে মানিক মিয়া এভিনিউ থেকে হাতেনাতে ধরেছে কাউন্টার টেররিজম ইউনিট। আর রাজবাড়ি থেকে আটক হয় উসামা।

পুলিশ বলছে, আনসার আল ইসলামের উপস্থিতি জানান দিতে হামলার চেষ্টা করছিলো জঙ্গিরা।

রাজবাড়ী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলী হাসান উসামা। তথাকথিত জিহাদের নামে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সমর্থনে ভিডিও তৈরি করে ইউটিউবে প্রচার করেন তিনি। আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা জসিম উদ্দিন গ্রেপ্তারের পর থেকে উসামা এ দায়িত্ব পালন করছিলেন।

উসামার উগ্রবাদি বক্তব্য শুনেই আনসার আল ইসলামে যোগ দেন সিরাজগঞ্জ সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান ১ম বর্ষের ছাত্র আল সাকিব। খোলেন ‘শহিদী মৃত্যুর অপেক্ষায়’ সহ বেশ কয়েকটি ফেসবুক পেইজ। হামলার পরিকল্পনা করে এসব পেজের মাধ্যমে ৩১৩ সদস্য সংগ্রহে একাধিক পোস্ট দেয়। পরিকল্পনা সফল করার লক্ষ্যে সে পরামর্শ নেন উসামার।

এরই অংশ হিসেবে সংসদ ভবনের সামনে হামলার উদ্দেশ্যে ঢাকায় আসে সাকিব। বুধবার সন্ধ্যায় মানিক মিয়া এভিনিউতে হামলার উদ্দেশ্যে মাথায় কালো রুমাল বেঁধে, পতাকা ও তলোয়ার নিয়ে আসলে পুলিশ তাকে হাতে নাতে গ্রেপ্তার করে। তার দেয়া তথ্যে রাজবাড়ী থেকে গ্রেপ্তার করা হয় উসামাকে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পিআর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ইফতেখায়রুল ইসলাম জানান, গতকাল রাত পৌনে আটটার দিকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে সাকিবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কপাল ও বাঁ হাতে কালো পতাকা ছিল। ডান হাতে ছিল তলোয়ার। পরে আজ ভোররাতে রাজবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের শীর্ষ নেতা ওসামাকে গ্রেপ্তার করা হয়।

কাউন্টার টেররিজম সূত্র জানায়, জঙ্গি নেতা ওসামাসহ দুজনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার গ্রেপ্তারকৃতদের ১০ দিনের রিমান্ড চাইলে আদালত মঞ্জুর করে ৫ দিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]