লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল

Share the post

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হচ্ছে লাল সবুজের মহোৎসব বিজয়ের ৫০ বছর পূর্তি। দীর্ঘ ৯ মাসের যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্ব মানচিত্রে আবির্ভূত হয় বাংলাদেশ।স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এফবিসিসিআইয়ের উদ্যোগে ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহযোগিতায় আয়োজন করা হয়েছে এই মহোৎসবের। হাতিরঝিল এমফিথিয়েটারে সন্ধ্যা শুরু হয়েছে এই বর্ণিল আয়োজন। লাল সবুজের মহোৎসব আয়োজনটি সবার জন্য উন্মুক্ত।

এদিকে উৎসবটি ভার্চুয়ালি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বিশেষ অতিথি আছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। অতিথি হিসেবে আছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন এফবিসিসিআই সভাপতি মো জসিম উদ্দিন।

এছাড়াও ১৬ দিনব্যাপী এই আয়োজনের দ্বিতীয় দিন থেকে পর্যায়ক্রমে আরও থাকছে দেশের শিল্প ও সাংস্কৃতিক অঙ্গনের প্রায় প্রতিটি শাখার স্বনামধন্য প্রবীণ ও নবীন শিল্পীদের সমন্বয়ে অনুষ্ঠানমালা।

এদিকে স্ব-স্ব পরিবেশনা নিয়ে এতে উপস্থিত থাকছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীবৃন্দ, রবীন্দ্র, নজরুল, লোকসংগীত, আধুনিক ও ব্যান্ড সংগীতের স্বনামধন্য শিল্পীরা। নৃত্য, মঞ্চনাটকের পাশাপাশি থাকছে চলচ্চিত্র তারকাদের বিশেষ পারফরম্যান্স। এছাড়াও থাকছে শিশু-কিশোর ও বিশেষ শিশুদের (প্রতিবন্ধী) পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]