রামু খুনিয়াপালং এ বন্য হাতির মৃত্যু

Share the post

খালেদ হোসেন টাপু রামু,কক্সবাজার: রামু খুনিয়া পালং এ সংরক্ষিত বনাঞ্চলে বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে এক বয়স্ক হাতির মৃত্যু হয়েছে।বন বিভাগ জানান বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুর  ১টা ৪০ মিনিটে রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়নের কেছুবনিয়া এলাকার সংরক্ষিত বনাঞ্চলে অসুস্থ হয়ে হাতিটি মারা যায়।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ সারোয়ার আলম বিষয়টি নিশ্চিত করেন।রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক জানান, বৃহস্পতিবার ভোররাতের দিকে বন বিভাগের রাজারকুল রেঞ্জের দারিয়ারদিঘী বন বিটের কেছুবনিয়া এলাকায় অসুস্থ হয়ে একটি হাতি পড়ে থাকতে দেখে স্থানীয়রা আমাকে খবর দেয়। আমি সাথে সাথে বিষয়টি বন বিভাগসহ সংশ্লিষ্টদের জানিয়ে দিই।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: সারোয়ার আলম বলেন, খবর পেয়ে বন কর্মকর্তাসহ প্রশাসনের অন্য কর্মকর্তাদের নিয়ে আমি নিজেই ঘটনাস্থলে যাই।

রামু উপজেলা পশু কর্মকর্তাসহ আমাদের অফিসের সহকর্মীরা অসুস্থ হাতিকে সুস্থ করার চেষ্টা করে। এ সময়ে স্থানীয় জন প্রতিনিধি ও পুলিশের কর্মকর্তাসহ অনেকেই ঘটনাস্থলে উপস্থিত হয়। বিকেল ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় অসুস্থ বয়স্ক হতিটি মারা যায়।

বন বিভাগের এই কর্মকর্তা জানান, হাতিটি মারা যাওয়ার পর রামু উপজেলার পশু চিকিৎসক ও ডুলহাজারার বঙ্গবন্ধু সাফারি পার্কের ভেটেনারি সার্জন ময়নাতদন্তের পর ওই স্থানে মাটি দিয়ে পুঁতে ফেলা হয়।

বিভাগীয় বন কর্মকর্তা মো: সারওয়ার আলম বলেন, হাতেটির বয়স আনুমানিক ৬০ থেকে ৭০ বছর হবে। অনেক বয়স্ক এবং অসুস্থ ছিল।

এসময়  রাজারকুল রেঞ্জ কর্মকর্তা নাজমুল হোসেন, ধোয়া পালং রেঞ্জ কর্মকর্তা  আব্দুর রশিদ ও পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]