মির্জাপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি

Share the post

মাসুদ পারভেজ, স্টাফ রিপোর্টার : নির্মানাধীন প্রকল্পের ৩৩ কেভি পাওয়ার গ্রিড বিদ্যুৎ অফিসে পুলিশ পরিচয়ে দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতের হামলায় পরেশ নামে এক প্রকৌশলী আহত হন। তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছে। সংঘবদ্ধ ডাকাত দল ৩৩ কেভি পাওয়ার গ্রিড বিদ্যুৎ অফিসে ঢুকে ফিল্মি স্টাইলে অস্ত্রের মুখে কর্মকর্তা-কর্মচারীদের জিম্মি করে নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতংক ছড়িয়ে পরেছে। গতকাল বুধবার রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াইল নয়াপাড়া নামক এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটেছে।

ডাকাতির ঘটনায় নগদ টাকাসহ মালামাল উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি ইউনিট মাঠে কাজ করছেন বলে পুলিশ জানিয়েছেন। আজ বৃহস্পতিবার নির্মানাধীন প্রকল্পের ৩৩ কেভি পাওয়ার গ্রিড বিদ্যুৎ অফিসের নিরাপত্তাকর্মী মো. বাবুল হোসেন অভিযোগ করেন, গতকাল বুধবার সন্ধ্যা সারে ৬টার দিকে এক লোক নিজেকে মির্জাপুর থানার নতুন পুলিশ অফিসার পরিচয় দিয়ে প্রথমে ভিতরে ঢুকেন। তিনি তাকে প্রকৌশলী পরেশ সরকারের কাছে নিয়ে গেলে পিস্তল উচিয়ে দুই জনকেই জিম্মি করে ফেলেন।

এর পর ১০-১২ জনের ডাকাত দল অস্্র নিয়ে ভিতরে প্রবেশ করে অফিসের দুইটি ইউনিটে কর্মরত ২০-২২ জন কর্মকর্তা-কর্মচারীদের হাত-পা ও মুখ বেঁধে জিম্মি করে মালামাল লুট করতে থাকে। ডাকাত দলের সদস্যরা দুই তিনটি পিকআপ ভ্যান ভিতরে ঢুকিয়ে নির্মানাধীন প্রকল্পের ৩৩ কেভি পাওয়ার গ্রিড বিদ্যুৎ সঞ্চালন লাইনের মুল্যবান যন্ত্রপাতি, সিলেস, আরপিসি, এনার্জিপ্যাক, কম্পিউটার, তার, মোবাইল ফোন ও নগদ টাকা লুটে নেয়। সন্ধ্যা সারে ৬টা থেকে রাত সারে ১২ টা পর্যন্ত দীর্ঘ সময় এই চলে ডাকাতি। নগদ টাকা ও মালামাল নিয়ে ফিল্মি স্টাইলে ডাকাত দলের সদস্যরা পালিয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে জিম্মি দশা থেকে তাদের উদ্ধার করে নিরাপত্তাকর্মী আবু সালেক, জব্বার, মফিজুর, মোস্তাফিজ ও সেলিম জানান।

এ ব্যাপারে পিজিসিবির উপসহকারী প্রকৌশলী আব্দুল মোমেন ও সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন এবং আরইডির সুপারভাইজার মো. সালমান বলেন, ডাকাতির ঘটনায় দুই প্রতিষ্ঠানের নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট হয়েছে। এ ব্যাপারে পিজিসিবির সুপারভাইজার মো. ইকবাল হোসেন এবং ঘটনার সত্যতা স্বীকার বলেন, ডাকাতির ঘটনায় ২০ লাখ টাকার মালামাল লুট হয়েছে। তিনি বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন। এ ব্যাপারে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রিজাউল হক শেখ দীপু বলেন, ঘটনার পর নির্মানাধীন প্রকল্পের ৩৩ কেভি পাওয়ার গ্রিড বিদ্যুৎ অফিসের দুইটি ইউনিট এলাকা পরিদর্শন করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]