‘মার্কেটিং ইন ডিজিটাল এইজ’ শীর্ষক ফ্রি কর্মশালা আয়োজন করতে যাচ্ছে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ

Share the post

প্রেস বিজ্ঞপ্তি ।। ঢাকা, ০৪ জানুয়ারি

দেশের শিক্ষার্থীদের জন্য ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) এবং মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া যৌথভাবে ‘মার্কেটিং ইন ডিজিটাল এইজ’ শীর্ষক একটি দক্ষতা উন্নয়ন কর্মশালার আয়োজন করতে যাচ্ছে। আগামী ৭ জানুয়ারি (সকাল ১১টা থেকে দুপুর ১২টা) জুমের মাধ্যমে অনলাইন এ কর্মশালাটি আয়োজিত হতে যাচ্ছে। আগ্রহীরা বিনামূল্যে এই কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন। কর্মশালাটি পরিচালনা করবেন মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার স্কুল অব বিজনেসের মার্কেটিং বিভাগের প্রভাষক ড. স্টেফানি চেয়াহ।
শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার ইউসিবি বাংলাদেশের শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠন ও দক্ষতা উন্নয়নের বিভিন্ন সুযোগ প্রদান করছে এবং আন্তর্জাতিক শিক্ষা বিষয়ক সহায়তার মাধ্যমে তাদের ক্যারিয়ার শুরু করতে সক্ষম করে তুলছে। তরুণদের দক্ষতা বৃদ্ধি ও পোর্টফোলিও সমৃদ্ধ করতে এই কর্মশালায় ডিজিটাল মার্কেটিংয়ের প্রাথমিক বিষয়সমূহ, বিগত কয়েক বছরে ডিজিটাল মার্কেটিংয়ের প্রবৃদ্ধি, বর্তমানে এটি কীভাবে আমাদের বেশিরভাগ ডিজিটাল অভিজ্ঞতার সাথে সম্পৃক্ত এবং কীভাবে ডিজিটাল মার্কেটিং টুলগুলো কার্যকরী উপায়ে ব্যবহার করা যায় সেসব বিষয়ে আলোকপাত করা হবে।
ড. স্টেফানি চেয়াহ এমন একজন স্কলার, যিনি ডিজিটাল মার্কেটিংয়ের ফলে শিল্পখাতে ঘটা পরিবর্তন বেশ কাছ থেকে দেখেছেন এবং তিনি ভবিষ্যত প্রজন্মের মার্কেটিং বিশেষজ্ঞদের কাছে অত্যন্ত সহজ উপায়ে এই জটিল বিষয়টি তুলে ধরতে চান। তিনি মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া থেকে মার্কেটিং-এ ব্যাচেলর অব বিজনেস অ্যান্ড কমার্স (সম্মান) ডিগ্রি এবং ইন্ডাস্ট্রিয়াল মার্কেটিংয়ে পিএইচডি অর্জন করেছেন এবং তার গবেষণাক্ষেত্র হচ্ছে বিজনেস মার্কেটিং, ইন্ডাস্ট্রিয়াল নেটওয়ার্ক এবং সাস্টেইনেবিলিটি, বিশেষ করে নবায়নযোগ্য শক্তি খাত।
এসটিএস গ্রুপ বাংলাদেশের গ্রুপ সিইও ড. সন্দীপ অনন্তনারায়নণ বলেন, “দ্রুত পরিবর্তনশীল এই ডিজিটাল যুগে ডিজিটাল মাধ্যমে মার্কেটিং ও যোগাযোগের ট্রেন্ড সম্পর্কে প্রত্যেক মানুষেরই কিছু প্রাথমিক ধারণা থাকা প্রয়োজন। আমরা প্রতিনিয়ত ডিজিটাল কনটেন্টের দিকে ঝুঁকছি, আর ভোক্তা, বিশেষ করে তরুণদের তাদের নিজেদের প্রয়োজনেই এর মার্কেটিংয়ের দিকগুলো ভালোভাবে জানতে হবে। আগ্রহী শিক্ষার্থীদের ডিজিটাল যুগে মার্কেটিং সম্পর্কে আরও ভালো ধারণা পেতে সহায়তা করার লক্ষ্যে ড. স্টেফানি চেয়াহ যুক্ত করতে পেরে ইউসিবি অত্যন্ত আনন্দিত। এই কর্মশালায় নিবন্ধন করতে আমি সকলকে উৎসাহিত করছি; এতে সম্পূর্ণ বিনামূল্যে অংশগ্রহণ করা যাবে এবং এটি নিঃসন্দেহে অংশগ্রহণকারীদের ক্যারিয়ার সম্পর্কে দৃষ্টিভঙ্গিতে নতুন বিষয় যুক্ত করবে।”
অংশগ্রহণকারীরা মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়া এবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ থেকে অংশগ্রহণের সার্টিফিকেট পাবেন। কর্মশালাটিকে আরও অংশগ্রহণমূলক এবং সফল করার জন্য মোনাশ বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টিদের সাথে একটি প্রশ্নোত্তর সেশনও থাকবে। এছাড়াও, কোনো অংশগ্রহণকারী সশরীরে যোগ দিতে না পারলে ই-মেইলের মাধ্যমে তাকে সেশনের একটি রেকর্ডকৃত কপি পাঠানো হবে।

কর্মশালায় সাইন আপ করতে: http://tinyurl.com/Monash-UCBSDP-12

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

শুরু হয়েছে প্রপার্টি এক্সপো–২০২৩

Share the post

Share the postঢাকা বিভাগ : প্রপার্টি এক্সপো–২০২৩ শুরু হয়েছে। শনিবার (১৯ আগস্ট) রাজধানীর গুলশান-১ এ রাতুল প্রপার্টিজের কর্পোরেট অফিস থেকে শুরু হয়ে এই এক্সপো চলবে আগামী ২৬ অগাস্ট পর্যন্ত ।প্রতিষ্ঠানটির সিইও সোমনাথ সরকার বলেন, এই এক্সপোর মাধ্যমে আমরা আমাদের সকল সার্ভিসগুলো গ্রাহকের সামনে তুলে ধরতে পারবো। তাদের চাহিদামত ওয়ান স্টপ প্রপার্টি সল্যুশন প্রদান করতে পারবো। […]

মেট্রোরেলে সন্তান জন্ম দিলেন সোনিয়া

Share the post

Share the postরাজধানীর আগারগাঁও স্টেশনে এক ছেলে শিশুর জন্ম দিয়েছেন সোনিয়া রানি রায় নামে এক যাত্রী।  চিকিৎসকের কাছে যাওয়ার সময় মেট্রোরেলে উঠেন তিনি।হঠাৎ তার প্রসব বেদনা উঠলে ফার্স্ট এইড সেন্টারে সন্তান প্রসব করেন ওই নারী। মেট্রোরেলের ভেতর অসুস্থ হয়ে পড়লে রোভার স্কাউট ও মেট্রোরেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে সন্তান প্রসব করেন তিনি। এ সময় অন্য যাত্রীরা […]