ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে প্রশ্ন তুলে দিলেন ভারতের যোগব্যায়ামের গুরু বাবা রামদেব

Share the post

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়ছে গোটা ক্রিকেট দুনিয়ায়। ভিরাট কোহলি বনাম বাবর আজমের দ্বৈরথ দেখার প্রহর গুনছেন ক্রিকেটপ্রেমীরা। আর মহারণের কয়েকঘণ্টা আগে এই ম্যাচ নিয়ে প্রশ্ন তুলে দিলেন ভারতের যোগব্যায়ামের গুরু বাবা রামদেব। তার দাবি, ভারত বনাম পাকিস্তান ম্যাচ জাতীয় স্বার্থকে ক্ষুণ্ণ করবে। খবর সংবাদ প্রতিদিনের।

গত কয়েক বছরে ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্ক তলানিতে চলে গিয়েছে। রামদেবের দাবি, এমন রাজনৈতিক পরিস্থিতিতে আর যাই হোক, ২২ গজে দুই দলের মুখোমুখি হওয়ার বিষয়টি সমর্থনযোগ্য নয়। নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রামদেব বলেন, এই পরিস্থিতিতে ক্রিকেট ম্যাচের আয়োজন রাষ্ট্রধর্ম তথা জাতীয় স্বার্থের পরিপন্থী। কারণ খেলা আর সন্ত্রাসবাদ একসঙ্গে চলতে পারে না।

উল্লেখ্য, একই কারণে গত একযুগ ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজের আয়োজন করা হয়নি। পাকিস্তানের পক্ষ থেকে একাধিকবার প্রস্তাব এলেও বারবার তাতে আপত্তি তুলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারত সরকারও জানিয়ে দিয়েছিল, সন্ত্রাসবাদ বন্ধ না হলে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কোনো প্রশ্নই ওঠে না। তাই শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টেই দুই দলের সাক্ষাৎ ঘটে। এবারও তেমনটাই হতে চলেছে।

রোববার (২৪ অক্টোবর) দুবাইয়ে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তবে বাবা রামদেব মনে করছেন, বর্তমানে যেভাবে মাঝেমধ্যেই সীমান্ত উত্তপ্ত হয়ে উঠছে, রক্তাক্ত হচ্ছে দুই দেশ, সেই অবস্থায় এই লড়াই জাতীয় স্বার্থের বিরোধী।

এদিকে, বলিউড তারকাদের মাদক যোগ নিয়েও মুখ খোলেন রামদেব। তার মতে, যেভাবে বলিউডের তরুণ প্রজন্মের তারকারা মাদকের প্রতি আসক্ত হয়ে পড়ছেন, তা অত্যন্ত বিপজ্জনক। এই তরুণদের অনেকেই আদর্শ বলে মানে। তাদের দেখেই অনুপ্রাণিত হয়। কিন্তু তাদের বদঅভ্যাস বারবার প্রকাশ্যে আসছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

K English Nest Canada স্কুলের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

Share the post

Share the postবাচ্চাদের Native Speaker এর মতো করে ইংরেজিতে কথা বলা শেখানোর জন্যে প্রথম ২০১৮ সালে গড়ে তুলেছিলাম Kids Club. সেই সময় বাচ্চা এবং অভিভাবকদের অসীম আগ্রহ, আমাকে উৎসাহিত করেছে এই ধারাকে অব্যাহত রাখতে। ২০২২ সালে কানাডা যাওয়ার পর এবং সেখানে স্কুলে কাজ করার মাধ্যমে Native Speaker এর মতো কথা বলার গুরুত্ব আরও বুঝতে পারলাম। […]

দেশবাসীকে দুই বছরের আয়ের হিসাব দিলেন জেলেনস্কি

Share the post

Share the post দুর্নীতির কারণে প্রায়ই সরকারি কর্মকর্তাদের বরখাস্ত করতে দেখা যায় ইউক্রেনে। এ ছাড়া জনপ্রতিনিধিরাও হন বরখাস্ত। এসব কারণে বারবার দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তোলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এবার স্বচ্ছ তদন্তে জোর দিয়ে নিজের আয়ের হিসাব দিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, জেলেনস্কির দুই বছরের আয়ের তথ্য রোববার ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ […]