ভর্তি ও ফল পরিবর্তনে বিজ্ঞাপন দিয়ে প্রতারণা

Share the post

বোর্ড পরীক্ষায় ফল পরিবর্তন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি করিয়ে দেয়ায় প্রলোভন দেখান চাঁদপুরের রাফসান চৌধুরী। ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে দৃষ্টি আকর্ষণ করেন শিক্ষার্থী এবং অভিভাবকদের। ১০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত নেন কাজ করার জন্য।

এছাড়া ওই সময়ে পরিচয়ের সুযোগ নিয়ে অনেক তরুণীকে প্রেমে ফাঁসিয়ে ব্ল্যাকমেইল করেন প্রতারক রাফসান। গোয়েন্দা পুলিশ বলছে, এ পর্যন্ত অন্তত ৫০ তরুণীর সঙ্গে প্রতারণা করেছে রাফসান।

২০২০ সালে এইচএসসি পাস করেন বিথি (ছদ্মনাম)। বাবা-মায়ের ইচ্ছা ছিল তাকে মেডিকেলে ভর্তি করার। ফেসবুকে রাফসানের বিজ্ঞাপন দেখে যোগাযোগ করেন ব্যাংক কর্মকর্তা বাবা ও স্কুল শিক্ষক মা। পরে বিথির সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি করে অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলে ব্ল্যাকমেইল করেন রাফসান।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী জানান, আমার একটা গ্রুপ ছিলো। সেটাতে পোস্ট করেছিলাম পরে সে ওখানে আমাকে নক দেয় এবং ভিডিও কলে কথা হয়। এরপর আমাকে ভর্তির কথা বলে একটা বিকাশ নম্বর দেয় এবং টাকা পাঠাতে বলে।

পরে প্রতারিত হয়ে গোয়েন্দা পুলিশের কাছে যান অভিভাবক। আবেদন জানান ব্যবস্থা নেয়ার। ২ মাস ধরে তদন্ত করে খোঁজ মেলে রাফসানের। গ্রেপ্তার করা হয় দক্ষিণ গোড়ান থেকে।

রাফসানের বাড়ি চাঁদপুর। ২০০৮ সালে এসএসসি ফেল করেন। এরপর পড়ালেখায় না এগিয়ে, শুরু করেন প্রতারণা। ২০১৬ সাল থেকে নামে-বেনামে ৮-১০টি ফেসবুক গ্রুপ খোলেন। ৩টি ফেসবুক অ্যাকউন্ট থেকে মেডিকেল-বিশ্ববিদ্যালয়ে ভর্তিসহ সব বোর্ড পরীক্ষার ফল পরিবর্তনের বিজ্ঞাপন দেন।

গোয়েন্দারা বলছেন, অনেক শিক্ষিত অভিভাবকও রাফসানের ফাঁদে পা দিয়েছেন। ৫ বছরে ৩ বার গ্রেপ্তার হয়েছে সে। অন্তত ৫০ তরুণীকে ফাঁসিয়েছে সে।

এবিষয়ে ডিএমপি গোয়েন্দা গুলশান বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান বলেন, প্রশ্নপত্র ফাঁস, ফল পরিবর্তন করা ছাড়াও মাদব ক্রয় বিক্রয়ের সঙ্গেও রাফসান জড়িত। আর এসবের মধ্যে সবচেয়ে জঘন্যতম বিষয় হলো সে তরুণীদের আপত্তিজনক ছবি ফাঁসের কথা বলে ব্ল্যাকমেইল করে।

এ ধরণের প্রতারণা থেকে বাঁচতে নিজেদের সচেতন হওয়ার বিকল্প নেই বলে মনে করে আইনশৃঙ্খলা বাহিনী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]