বদলে গেছে সাজেক

Share the post

পার্বত্য চট্টগ্রামের দার্জিলিং খ্যাত সাজেক এখন দেশের আকর্ষনীয় পর্যটন কেন্দ্র। এক সময় অন্ধকারে নিমজ্জিত থাকা সাজেকে এখন আলো ঝলমল করছে। পিচঢালা রাস্তায় সহজ হয়ে গেছে যোগাযোগ। পর্যটকদের জন্য সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা করায়, বদলে গেছে সাজেক ভ্যালির দৃশ্য।

বছর দশক আগেও পার্বত্য চট্টগ্রামের নিভৃত দূর্গম পল্লী ছিল ‘সাজেক’। সূর্য ডুবতেই নেমে আসতো অন্ধকার। রাতে কুপি ও সৌর বিদ্যুৎতের মিটমিট আলোই ছিল ভরসা। তবে সেই সাজেক বদলে গেছে। অজপাড়া গ্রামগুলো এখন বিদ্যুতের আলোয় ঝলমলে। বদলে গেছে এখানকার জীবনযাত্রাও।

এখন প্রতিদিন শতশত পর্যটকে মুখরিত থাকে সাজেক। প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যে ভরপুর এই স্থানটিকে ভারতের দার্জিলিং এর সাথে তুলনা করেন কেউ কেউ।

স্থানীয় জনপ্রতিনিধি ও পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, বিদ্যুৎ সংযোগ পাওয়ায় ও যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় পর্যটক বেড়েছে সাজেকে।

স্থানীয় সংসদ সদস্য জানালেন বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হওয়ায় দুর্গম সাজেক পরিণত হয়েছে ভ্রমণ পিপাসুদের তীর্থস্থানে।

সামগ্রিক উন্নয়নের মাধ্যমে পার্বত্য অঞ্চলকে আরো আকর্ষণীয় করার পাশাপাশি, এ অঞ্চলের মানুষের জীবনমানের উন্নতি ঘটানোর প্রত্যাশা সংশ্লিষ্টদের।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]