পাল্টে যেতে পারে ফেসবুকের নাম

Share the post

নাম পরিবর্তনের পরিকল্পনা করছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ইনকরপোরেশন। রিব্র্যান্ডিং- এর জন্য এই পরিকল্পনা করা হয়েছে বলে সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।আগামী সপ্তাহেই নাম পরিবর্তনের বিষয়টি চূড়ান্ত হতে পারে বলে জানা গেছে। আগামী ২৮ অক্টোবরে ফেসবুকের বার্ষিক সম্মেলনে মার্ক জাকারবার্গ নাম পরিবর্তনের পরিকল্পনার বিষয়ে আলোচনা করবেন।

ফেসবুক কর্তৃপক্ষ শিগগির এই পরিকল্পনার বিষয়টি প্রকাশ করবে বলেও রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ আগামী ২৮ অক্টোবর কোম্পানির বার্ষিক কানেক্ট কনফারেন্সে নাম পরিবর্তনের বিষয়ে কথা বলার পরিকল্পনা করেছেন।

একটি মূল প্রতিষ্ঠানের অধীনে ফেসবুকের সবগুলো প্রতিষ্ঠানকে নিয়ে আসতে এই নতুন নাম আসছে। এর মাধ্যমে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ওকুলাসসহ তাদের মালিকানাধীন বাকি প্রতিষ্ঠানগুলোর ওপর নিয়ন্ত্রণ বজায় রাখবে ফেসবুক।

মেটাভার্স কোম্পানি হিসেবে নিজেদের পুনর্গঠিত করতেই এই উদ্যোগ। মেটাভার্স বলতে বোঝায় একটি ভার্চ্যুয়াল জগৎ। ইন্টারনেটের মাধ্যমেই মানুষ এ জগতের সঙ্গে যুক্ত হতে পারবেন। এ জগৎ বাস্তবতার সঙ্গে ডিজিটাল সংমিশ্রণ। ভার্চ্যুয়াল রিয়েলিটি অথবা অগমেন্টেড রিয়েলিটির মাধ্যমে গড়ে ওঠার কারণে এই জগতে ব্যবহারকারীদের নিজেকে আরো জীবন্ত মনে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

দেশবাসীকে দুই বছরের আয়ের হিসাব দিলেন জেলেনস্কি

Share the post

Share the post দুর্নীতির কারণে প্রায়ই সরকারি কর্মকর্তাদের বরখাস্ত করতে দেখা যায় ইউক্রেনে। এ ছাড়া জনপ্রতিনিধিরাও হন বরখাস্ত। এসব কারণে বারবার দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তোলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এবার স্বচ্ছ তদন্তে জোর দিয়ে নিজের আয়ের হিসাব দিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, জেলেনস্কির দুই বছরের আয়ের তথ্য রোববার ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ […]

ইসরাইলের মাথা-ব্যথা এখন আল জাজিরা

Share the post

Share the postফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্রগোষ্ঠী হামাসকে সহযোগিতার অভিযোগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা নিউজের স্থানীয় ব্যুরো কার্যালয় বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছেন ইসরায়েলের তথ্যমন্ত্রী শালোমা কারহি। হামাসের মুখপাত্রের বার্তা প্রচার করে আলজাজিরা , যা নিয়েও ক্ষোভ প্রকাশ করে ইসরাইলের এই মন্ত্রী বলেন আমি আজই এটির শেষ দেখব । রোববার ইসরায়েলের বেতার সংবাদমাধ্যম আর্মি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে […]