ধেয়ে আসছে ইয়াস: গরম কমবে, হবে বৃষ্টিও

Share the post

ঘূর্ণিঝড় ইয়াস দেশের উপকূল অতিক্রম করতে পারে বুধবার। এরই মধ্যে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে লঘুচাপ। সমুদ্রবন্দরগুলোতে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। এদিকে এ ঝড়ে উপকূলীয় জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হবে না বলে মনে করছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আগামী কাল থেকে গরম কমতে পারে। হতে পারে বৃষ্টিও।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন জানান, বঙ্গোপসাগরে ইতোমধ্যেই সৃষ্টি হয়েছে লঘুচাপ। যা ৪৮ ঘন্টার মধ্যেই নিম্নচাপে রূপ নিতে পারে। এর প্রভাবে দেশের খুলনা, বাগেরহাট এবং ভারতের উড়িশ্যা ও পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় ৪৫ থেকে ৬৫ কিলোমিটার গতিতে বয়ে যাবে ঝড়ো হাওয়া। যা পরবর্তীতে রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভূঁইয়া, পরিস্থিতি পর্যবেক্ষণের পাশাপাশি ঘূর্ণিঝড় মোকাবিলায় সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

এদিকে, সচিবালয়ে এক প্রস্তুতি সভায় দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানান, ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় পুরো উপকূলজুড়ে সব ধরনের প্রস্তুতিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

চকরিয়া যুবলীগের সভাপতি ও তার ছোট ভাইকে মামলায় দেওয়ায় মানববন্ধন

Share the post

Share the postফয়সাল আলম সাগর,বিশেষ প্রতিনিধি : তুচ্ছ ঘটনার জের ধরে চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতিকে মামলায় দিয়েছে প্রতিপক্ষের লোকজন। সেই মামলা থেকে রক্ষা পায়নি দীর্ঘদিন ধরে মরনব্যাধী রোগ ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িত পড়ে থাকা তার এক সহোদরও। কোন তদন্ত ছাড়াই চকরিয়া থানার ওসি প্রতিপক্ষের সাথে হাত মিলিয়ে এ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা নিয়েছেন বলে অভিযোগ […]

এবার সিরিয়া থেকে ইসরায়েলে হামলা

Share the post

Share the post প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:০৪ আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৯:১৩ লেবাননের পর এবার প্রতিবেশী সিরিয়া থেকেও ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা করা হয়েছে। এই হামলার জবাবে ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্যরা সিরিয়া সীমান্তের ভেতরে কামান ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে। সিরিয়া থেকে ছোড়া গোলা ইসরায়েলি ভূখণ্ডের উন্মুক্ত স্থানে আঘাত হানার তথ্য স্বীকার […]