দেশবাসীকে দুই বছরের আয়ের হিসাব দিলেন জেলেনস্কি

Share the post

দুর্নীতির কারণে প্রায়ই সরকারি কর্মকর্তাদের বরখাস্ত করতে দেখা যায় ইউক্রেনে। এ ছাড়া জনপ্রতিনিধিরাও হন বরখাস্ত। এসব কারণে বারবার দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তোলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এবার স্বচ্ছ তদন্তে জোর দিয়ে নিজের আয়ের হিসাব দিলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, জেলেনস্কির দুই বছরের আয়ের তথ্য রোববার ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়। তাতে জেলেনস্কি দাবি করেছেন, দুই বছরে তাঁর আয় কমেছে। করোনার পরের বছর ২০২১ সালে কমেছে। এ ছাড়া ২০২২ সালেও কমেছে তাঁর বাৎসরিক আয়।

এর মধ্য দিয়ে এই প্রথম সবার সামনে নিজের আয়ের হিসাব প্রকাশ করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল ওয়েবসাইট থেকে জানা যায়, যুদ্ধের আগের বছর অর্থাৎ ২০২১ সালে জেলেনস্কি ও তাঁর পরিবারের আয় ছিল ১০৮ কোটি রিভনিয়া (২ লাখ ৮৬ হাজার ১৬৮ মার্কিন ডলার)। এই আয় আগের বছর অর্থাৎ ২০২০ সালের চেয়ে কম। ওই বছর আয় ছিল ১২০ কোটি রিভনিয়া। ২০২১ সালে তাঁর পরিবারের আয়ের একটি অংশ এসেছে সরকারি বন্ড বিক্রি করে।

২০২২ সালেও জেলেনস্কির বাৎসরিক আয় কমে। ওই বছর তাঁর পরিবারের আয় ছিল ৩৭ লাখ রিভনিয়া। যুদ্ধের কারণে তাঁর আয় কমে যায়। এ ছাড়া রিয়েল স্টেট ব্যবসায়ও মন্দা যাচ্ছে।

ক্ষমতায় আসার আগেই দুর্নীতির বিরুদ্ধে কঠোর হওয়ার ডাক দিয়েছিলেন ভলোদিমির জেলেনস্কি। ক্ষমতায় আসার পর বারবার তিনি সরকারি কর্মকর্তাদের আয়ের স্বচ্ছ তথ্য প্রকাশের তাগিদ দিয়ে আসছেন। ইউক্রেনের দুর্নীতি নিয়ে প্রায়ই তিরস্কার শুনতে হয় তাঁকে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Releated

ইসরাইলের মাথা-ব্যথা এখন আল জাজিরা

Share the post

Share the postফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্রগোষ্ঠী হামাসকে সহযোগিতার অভিযোগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা নিউজের স্থানীয় ব্যুরো কার্যালয় বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছেন ইসরায়েলের তথ্যমন্ত্রী শালোমা কারহি। হামাসের মুখপাত্রের বার্তা প্রচার করে আলজাজিরা , যা নিয়েও ক্ষোভ প্রকাশ করে ইসরাইলের এই মন্ত্রী বলেন আমি আজই এটির শেষ দেখব । রোববার ইসরায়েলের বেতার সংবাদমাধ্যম আর্মি রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে […]

যুক্তরাষ্ট্রে কানেক্টিকাটে বাঙালি কমিউনিটির জন্য নতুন ব্যাংকিং খাতে যাত্রা শুরু করলো মির সাব্বির আহমেদ

Share the post

Share the postতাজুল ইসলাম খান,যুক্তরাষ্ট্র: কানেক্টিকাট স্টেটএ – ন্যাশনাল আইরন ব্যাংকার এর যাত্রা শুরু হয় ১৮৪৭ সালে যা, স্থানীয় আর্থিক প্রতিষ্টানের মধ্যে অন্যতম। এবার বাংলাদেশীদের জন্য সুখবর নিয়ে আসলেন প্রতিষ্টিত বাংলাদেশী ব্যবসায়ী জনাব মীর সাব্বির আহাম্মেদ।সম্প্রতি এই প্রতিষ্টানের ডিরেক্টর হিসেবে যুক্ত হয়েছেন এই বাংলাদেশী ব্যবসায়ী। কমিউনিটি জন্য সত্যি গর্বের এবং নতুন দার উন্মোচণ হয়েছ। যারা […]